বিজ্ঞাপন

বসুন্ধরা কিংসকে উড়িয়ে চ্যাম্পিয়ন আবাহনী

December 18, 2021 | 9:17 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচটির ভাগ্য নির্ধারণ হলো ১৭ মিনিটে। ৫৪ থেকে ৭২ এই ১৭ মিনিটের ব্যবধানে তিনটি গোল আদায় করে নিয়ে স্বাধীনতা কাপ ফুটবলের শিরোপা জিতেছে আবাহনী লিমিটেড। ফাইনালে বসুন্ধরা কিংসকে আজ ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আবাহনী।

বিজ্ঞাপন

৩১ বছর পর স্বাধীনতা কাপের শিরোপা জিতল আবাহনী। এর আগে একবারই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি, সেটি সেই ১৯৯০ সালে। সব মিলিয়ে তিন বছর পর কোনো প্রতিযোগিতার শিরোপা জিতল আকাশি-নীল জার্সিধারীরা। ২০১৮ সালের ফেডারেশন কাপে সর্বশেষ শিরোপার দেখা পেয়েছিল দলটি।

শনিবার (১৮ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফাইনালের লড়াইয়ে আবাহনীর হয়ে জোড়া গোল করেছেন ব্রাজিলের ফরোয়ার্ড দরিয়েলতন গোমেস। একটি গোল করেছেন রাকিব হোসেন।

দর্শকপূর্ণ স্টেডিয়ামে আজ যোগ্য দল হিসেবেই শিরোপা জিতেছে আবাহনী। ম্যাচের শুরু থেকে শেষ অবদি বেশি দাপট ছিল তাদেরই। ম্যাচের ষষ্ঠ মিনিটেই বল জালে পাঠিয়েছিল আবাহনীর দরিয়েলতন। কিন্তু অফসাইডে গোল বাতিল হয়ে যায়। ১১তম মিনিটে বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দা সিলভার দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ছয় মিনিট পর আবাহনীর কলিনদ্রেসের ফ্রি-কিক কর্নারের বিনিময়ে রক্ষা করেন বসুন্ধরা গোলরক্ষক জিকো। ৩৭ মিনিটে বসুন্ধরার সোয়ান ভ্রানিয়েসের ফ্রি-কিক গোলপোস্টের সামান্য ওপর দিয়ে বেরিয়ে যায়।

বিজ্ঞাপন

বিরতির পর পরই আবাহনীর দরিয়েলতনের পাস ধরে কলিনদ্রেসের বাম পায়ের শট লক্ষ্যে থাকেনি। তবে ৫৪ মিনিটে গোল উৎসবে মেতেছে আবাহনী। মাঝমাঠ থেকে রাকিবের উদ্দেশ্যে দারুণ এক ডিফেন্সচেরা পাস বাড়ান রাফায়েল। বল ধরে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে ছিটকে ফেলে দারুণ এক গোল আদায় করেন রাকিব। ১-০তে এগিয়ে যায় আবাহনী।

৬১ মিনিটে পেনাল্টি গোলে ব্যবধান দ্বিগুন হয়। ডি-বক্সে আবাহনীর কলিনদ্রেসকে ফেলে দেন রিমন হোসেন, যাতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি দরিয়েলতন, ২-০।

বিজ্ঞাপন

৭১ মিনিটে বসুন্ধরার ঘুরে দাঁড়ানোর পথ বন্ধ করে দেন স্বাধীনতা কাপের সর্বোচ্চ গোলদাতা দরিয়েলতন। রাফায়েলের কর্নার কিকে মিলাদের হেডে বল পেয়ে যান তিনি। পরে ছয় গজ দূর থেকে জাল খুঁজে নিতে ভুল করেননি দরিয়েলতন। এরপর আর গোল আদায় করতে পারেনি কোনো দল। যাতে ৩-০ গোলের বড় জয় নিয়ে শিরোপার উল্লাস করেছে আবাহনী।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন