বিজ্ঞাপন

বুস্টার ডোজে হজযাত্রীদের অগ্রাধিকার দিতে সুপারিশ

December 19, 2021 | 6:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: হজযাত্রীদের অগ্রাধিকারভিত্তিতে করোনাভাইরাস ভ্যাকসিনের বুস্টার ডোজ প্রয়োগের সুপারিশ করেছে ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটি। এছাড়া মডেল মসজিদ নির্মাণের অর্থ জরুরিভিত্তিতে ছাড় করতেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এই কমিটি সুপারিশ করেছে।

বিজ্ঞাপন

রোববার (১৯ ডিসেম্বর) জাতীয় সংসদে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানী।

সংসদ সচিবালয় জানিয়েছে, ওমরাহ পালনের জন্য যারা সৌদি আরব যেতে চান, তাদের বিমান ভাড়া কমানোর বিষয়ে আলোচনা চলছে বলে সভায় মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়। এছাড়া সভায় প্রথম থেকে দশম বৈঠক পর্যন্ত গৃহীত সিদ্ধান্তগুলো প্রতিবেদন আকারে সংসদের পরবর্তী অধিবেশনে উপস্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

কোরআন তেলোয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়। বিজয়ের এই মাসে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে শহিদ ৩০ লাখ বাঙালিসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পবিরারের শহিদ সদস্যদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে তাদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে কমিটির সদস্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান ছাড়াও কমিটির সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান (রিমন), মনোরঞ্জন শীল গোপাল, জিন্নাতুল বাকিয়া, মোসা. তাহমিনা বেগম ও রত্না আহমেদ অংশ নেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন