বিজ্ঞাপন

বিসিবির পদ ছাড়ছেন আকরাম খান!

December 20, 2021 | 7:30 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশনস কমিটির চেয়ারম্যানের পদ ছাড়তে যাচ্ছেন আকরাম খান। দীর্ঘ ছয় বছর এই পদে দায়িত্ব পালন করা সাবেক এই তারকা ক্রিকেটার পারিবারকে সময় দিতে গিয়েই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

দুয়েকদিন হলো আকরাম খানকে নিয়ে এমন গুঞ্জন ছড়ালেও এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য মিলছিল না। সোমবার (২০ ডিসেম্বর) বিকেলে আকরাম খানের স্ত্রী সাবিনা আকরামের একটি ফেসবুক স্ট্যাটাস সেই গুঞ্জনের সত্যতাই নিশ্চিত করছে।

সাবিনা আকরাম ফেসবুকে লিখেছেন, ‘ক্রিকেট অপারেশনস ছেড়ে দিচ্ছে আকরাম খান’। পরে তিনি গণমাধ্যমকেও জানান, পরিবারকে সময় দিতে বাড়তি ব্যস্ততা কমাতে চাইছেন আকরাম। ক্রিকেট অপারেশনস ব্যস্ততম একটি জায়গা। ফলে পরিবারিক সিদ্ধান্তে ক্রিকেট বোর্ডের এই পদটি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন আকরাম।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে আকরাম খানের মোবাইল নম্বরে একাধিকবার কল করেও সাড়া পাওয়া যায়নি। এক পর্যায়ে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। তবে পারিবারিক সিদ্ধান্তের কথা তিনি একটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বলেও জানা গেছে।

আকরাম খান বোর্ডের ক্রিকেট অপারেশনস কমিটির নেতৃত্বে আছেন দীর্ঘদিন। ২০১৪ সালে প্রথমবার ক্রিকেট পরিচালনা বিভাগের দায়িত্ব পান তিনি। পরের বছর নাঈমুর রহমান দুর্জয়ের কাছে চেয়ার হারান আকরাম। এরপর ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ফের ক্রিকেট অপারেশনসের প্রধানের চেয়ারে বসেন তিনি। টানা প্রায় সাত বছর এই দায়িত্ব পালন করার পর এবার তিনি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিতে যাচ্ছেন।

বিজ্ঞাপন

ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান হিসেবে গত সাত বছরে দায়িত্ব পালন করতে গিয়ে আলোচিত-সমালোচিত হয়েছেন আকরাম খান। আইপিএলের সময় সাকিব আল হাসানের ছুটি চাওয়ার বিষয়টি সমালোচনা ছড়িয়েছিল। সাকিব এক পর্যায়ে মন্তব্য করেন, আমার ছুটির আবেদন হয়তো পড়েই দেখেননি ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান। আকরাম খানের কার্যক্রম নিয়ে সংবাদ মাধ্যমে প্রশ্ন তোলেন তৎকালীন গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও বর্তমানে টিম ডিরেক্টর খালেদ মাসুদ সুজনও।

সারাবাংলা/এসএইচএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন