বিজ্ঞাপন

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে নীল ও সাদা দলের প্যানেল চূড়ান্ত

December 21, 2021 | 1:16 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আসন্ন নির্বাচন সামনে রেখে প্যানেল চূড়ান্ত করেছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ ও বিএনপিপন্থী শিক্ষকদের প্যানেল নীল ও সাদা দল। তবে বরাবরের মতো এবারও নির্বাচনে অংশ নিচ্ছে না বামপন্থী শিক্ষকদের সংগঠন গোলাপি দল।

বিজ্ঞাপন

শিক্ষক সমিতির এবারের নির্বাচন অনুষ্ঠিত হবে চলতি মাসের ৩০ তারিখ। ওইদিন সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোটগ্রহণ চলবে। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন রসায়ন বিভাগের অধ্যাপক তোফায়েল আহমদ চৌধুরী। গত শনিবার (১৮ ডিসেম্বর) ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।

নীল দলের প্যানেল থেকে এবার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আইন বিভাগের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো রহমত উল্লাহ।

অন্যদিকে সাদা দল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. ইয়ারুল কবীর।

বিজ্ঞাপন

নীল দলের পক্ষে সহ-সভাপতি পদে অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, অন্যদিকে সাদা দলের পক্ষে প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মামুন আহমেদ প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সাধারণ সম্পাদক পদে নীল দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন খাদ্য ও পুষ্টিবিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, অন্যদিকে সাদা দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. আব্দুস সালাম।

কোষাধ্যক্ষ পদে নীল দলের পক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ড. মো. আকরাম হোসেন, অন্যদিকে সাদা দলের পক্ষে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক আল আমিন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বিজ্ঞাপন

এছাড়া যুগ্ম-সম্পাদক পদে নীল দলের পক্ষে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আবদুর রহিম, অন্যদিকে সাদা দলের পক্ষে যুগ্ম সম্পাদক পদে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. দাউদ খাঁন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া নীল দলের পক্ষে সাধারণ সদস্যের দশটি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন— ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মঈন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিনাত হুদা, টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ জেএম শফিউল আলম ভূইয়া, ভাষাবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফিরোজা ইয়াসমীন, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. নাসিরুদ্দিন মুন্সি, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আলম, রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিয়ারিং বিভাগের অধ্যাপক ড. লাফিফা জামাল, অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার এবং পদার্থ বিভাগের অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ।

অন্যদিকে, সাদা দলের পক্ষে দশটি সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন— অধ্যাপক ড. আশেকুল আলম রানা, অধ্যাপক ড. এ এস এস আমানুল্লাহ, অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. এবিএম শহিদুল ইসলাম, অধ্যাপক ড. এস এম মোস্তফা আল মামুন, অধ্যাপক ড. মো. জসীম উদ্দিন, অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ, অধ্যাপক ড. মো. মহিউদ্দিন, অধ্যাপক মো. লুৎফর রহমান ও সহযোগী অধ্যাপক সৈয়দ তানভীর রহমান।

সর্বশেষ কার্যকরী পরিষদের নির্বাচনে অংশগ্রহণ করেনি বিএনপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেছিল আওয়ামীপন্থী নীল দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন