বিজ্ঞাপন

ভোট ছাড়াই চেয়ারম্যান পেল গফরগাঁওয়ের ১২ ইউনিয়ন

December 21, 2021 | 5:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁও উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১২টিতেই চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। ভোট ছাড়াই নির্বাচিত এই ১২ ইউপি চেয়ারম্যানের সবাই নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন। আগামী ৫ জানুয়ারি সারাদেশের ৭০৭ ইউনিয়ন পরিষদের সঙ্গে এই ইউপিগুলোতে এখন কেবল সাধারণ ও সংরক্ষিত সদস্য নির্বাচনে ভোট নেওয়া হবে।

বিজ্ঞাপন

পঞ্চম ধাপের এই ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৯ ডিসেম্বর। যাচাই-বাছাই শেষে ১৯ ডিসেম্বর ছিল বৈধ প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শামছুন্নাহার ভুইয়া জানিয়েছেন, মনোনয়নপত্র প্রত্যাহারের পর গফরগাঁও উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১২টিতে একক প্রার্থী থাকায় তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বিনা ভোটে নির্বাচিত এই ১২ ইউপি চেয়ারম্যান হলেন— বারবাড়িয়া ইউনিয়নে মো. আবুল কাশেম, সালটিয়া ইউনিয়নে মো. নাজমুল হক ঢালী, চরআলগী ইউনিয়নে মো. মাছুদুজ্জামান, যশরা ইউনিয়নে মো. তারিকুল ইসলাম রিয়েল, রাওনা ইউনিয়নে শাহাবুল আলম, গফরগাঁও ইউনিয়নে মো. শামসুল আলম, পাঁচবাগ ইউনিয়নে মো. মাহবুবুল আলম, লংগাইর ইউনিয়নে আব্দুল্লাহ আল আমিন বিপ্লব, উস্থি ইউনিয়নে মো. নজরুল ইসলাম, দত্তেরবাজার ইউনিয়নে  মোছ. রোকসানা বেগম, নিগুয়ারী ইউনিয়নে মো. তাজুল ইসলাম মৃধা ও পাইথল ইউনিয়নে মো. আক্তারুজ্জামান।

বিজ্ঞাপন

রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন, বাকি তিন ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর সঙ্গে একাধিক স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা শামছুন্নাহার ভুইয়া বলেন, রসুলপুর, মশাখালী ও টাংগাব— এই তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী থাকায় ভোট নেওয়া হবে। এর মধ্যে রসুলপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী পাঁচ জন, মশাখালীতে দুই জন এবং টাংগাব ইউনিয়নে তিন জন।

এদিকে, ১২টি ইউনিয়নে একক প্রার্থী হওয়ায় চেয়ারম্যান পদে ভোট না হলেও সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে নির্বাচন হবে বলে জানান এই নির্বাচন কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন