বিজ্ঞাপন

রাষ্ট্রপতির চিঠি পেলে সিদ্ধান্ত: ফখরুল

December 21, 2021 | 9:22 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: চিঠি পেলে রাষ্ট্রপতির নির্বাচন কমিশন পুনর্গঠনের সংলাপে যোগ দেওয়া না দেওয়ার বিষয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাতে বনানী ফ্লাইওভারের নিচে অনলাইন সংগঠন ‘অর্পণ’র উদ্যোগে অসহায় ছিন্নমূল মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরণকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এ সময় মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা সংলাপের বিষয়ে রাষ্ট্রপতির কাছ থেকে কোনো চিঠি পাইনি। তার কাছ থেকে চিঠি পেলে আমাদের স্থায়ী কমিটির সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেব।’

নির্বাচন ও নির্বাচন কমিশন পুনর্গঠনের বিষয়ে কোনো সংলাপে যাবে না বলে বিএনপির একটি সিদ্ধান্ত ছিল— এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘আমাদের সিদ্ধান্ত ছিল যে, কোনো ধরনের নির্বাচন নিয়ে আলোচনা করব না। সুস্পষ্টভাবে, সুনির্দিষ্টভাবে নির্বাচন কমিশনের ব্যাপারে আমাদের কাছে এখনো কোনো চিঠি আসেনি। আমরা সেই সিদ্ধান্ত ওইভাবে এখনো নেইনি।’

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন অর্পণের সভাপতি বীথিকা বিনতে হোসাইন, স্বেচ্ছাসেবক দলের আনু মো. হালিম আজাদ, ইয়াসীন আলী, সরদার মো. নুরুজ্জামান, আজিজুর রহমান মুসাব্বির, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ ফেব্রুয়ারিতে শেষ হচ্ছে। নতুন নির্বাচন কমিশন পুনর্গঠনের লক্ষ্যে সোমবার (২০ ডিসেম্বর) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ শুরু করেছেন। প্রথমদিন সংলাপ হয়েছে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে।

বুধবার (২২ ডিসেম্বর) রাষ্ট্রপতি সংলাপে বসবেন ১৪ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সঙ্গে। এরপর ২৬, ২৭ ও ২৯ ডিসেম্বর যথাক্রমে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ, বাংলাদেশ তরিকত ফেডারেশন, খেলাফত মজলিস, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট ও ইসলামী ঐক্যজোটের সঙ্গে সংলাপ রয়েছে রাষ্ট্রপতির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন