বিজ্ঞাপন

শ্যামনগর-তালার ১০ ইউপির ৭টিতেই চেয়ারম্যান স্বতন্ত্র

December 26, 2021 | 9:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সাতক্ষীরার দুই উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে সাতটিতেই চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন। বাকি তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে জিতেছেন আওয়ামী লীগের প্রার্থীরা। স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে তিন জন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী, দু’জন স্থানীয় বিএনপি নেতা এবং এক জন জামায়াতে ইসলামী সমর্থিত প্রার্থী ছিলেন।

বিজ্ঞাপন

রোববার (২৬ ডিসেম্বর) রাতে স্থানীয় নির্বাচন অফিস থেকে বেসরকারিভাবে এই ভোটের ফল ঘোষণা করা হয়। এর আগে এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট নেওয়া হয় ১০ ইউনিয়ন পরিষদে।

নির্বাচনে শ্যামনগর উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে দুইটিতে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী। বাকি সাতটি ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন। অন্যদিকে তালা উপজেলার কুমিরা ইউনিয়নে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী।

বিজ্ঞাপন

শ্যামনগর উপজেলায় বেসরকারিভাবে নির্বাচিত ইউপি চেয়ারম্যানদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে জয় পেয়েছেন নুরনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বখতিয়ার আহমেদ এবং মুন্সিগঞ্জ ইউনিয়নে অসীম কুমার মৃধা।

এই উপজেলায় তিন জন আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়িয়ে জয় পেয়েছেন। তারা হলেন— কাশিমাড়ী ইউনিয়নে গাজী আনিছুজ্জামান আনিচ, রমজাননগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শেখ আল মামুন ও আটুলিয়া ইউনিয়নে আবু সালেহ।

বিজ্ঞাপন

বাকি যারা জয় পেয়েছেন তাদের মধ্যে দ্বীপ ইউনিয়ন গাবুরায় স্বতন্ত্র প্রার্থী জি এম মাসুদুল আলম ও পদ্মপুকুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো. আমজাদুল ইসলাম স্থানীয় বিএনপি নেতা। আর বুড়িগোয়ালীনি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হাজী নজরুল ইসলাম জামায়াতে ইসলামী সমর্থিত প্রার্থী ছিলেন বলে জানা গেছে। আর কৈখালীতে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আব্দুর রহিম।

এদিকে, তালা উপজেলার কুমিরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয় পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী শেখ আজিজুর ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন