বিজ্ঞাপন

নিজেদের মধ্যে দ্বন্দ্বের গুঞ্জনে যা বললেন তামিম-মাহমুদউল্লাহ

December 27, 2021 | 9:00 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে তামিম ইকবাল নিজের নাম প্রত্যাহার করে নেওয়ার পর থেকেই গুঞ্জন শুরু হয়েছে- দ্বন্দ্ব চলছে মাহমুদউল্লাহ ও তামিমের মধ্যে। বিশ্বকাপে বাংলাদেশের টপ অর্ডারের ভন্ডুর দশা গুঞ্জনটা বাড়িয়েছে কয়েকগুণ। তবে তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদ নিজেরা জানালেন, তাদের মধ্যে কোনো দ্বন্দ্ব নেই। যা খবর বেরিয়েছে সেসব শুধুই গুঞ্জন।

বিজ্ঞাপন

গত জুলাইয়ের পর ইনজুরির কারণে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা তামিম ইকবাল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহূর্তে ফিট হয়ে উঠেছিলেন। কিন্তু বিশ্বকাপ দল থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি। তামিম বলেছিলেন, তার অনুপস্থিতিতে অনেকদিন ধরে টি-টোয়েন্টিতে ওপেন করছিলেন নাইম শেখ ও লিটন দাস। হুট করে তিনি দলে চলে এলে বিশ্বকাপের আগে তাদের প্রতি অবিচার করা হবে। তাছাড়া অনেকদিন ক্রিকেটের বাইরে থাকার কারণে হুট করেই বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট খেলতে চাননি তামিম। কিন্তু ক্রিকেটপাড়ায় গুঞ্জন ওঠে তামিমের বিশ্বকাপ দলে না থাকার কারণ অন্য!

গুঞ্জন ওঠে হেড কোচ রাসেল ডমিঙ্গো এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ বিশ্বকাপ দলে তামিমকে নিতে চান না। তামিম বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সেই কারণেই। দুই সিনিয়র ক্রিকেটারের মধ্যে দ্বন্দ্বের খবরও ছড়িয়ে পরে। অষ্টম বিপিএলের প্লেয়ার ড্রাফট শেষে দুজন সংবাদমাধ্যমের মুখোমুখি হলে এই প্রশ্ন ছুটে গেল তাদের দিকে। দুজনই উড়িয়ে দিয়েছেন গুঞ্জন।

বিপিএলে এক সঙ্গে ঢাকার হয়ে খেলবেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মাশরাফি বিন মুর্তজা। প্রথম পছন্দে মাহমুদউল্লাহকে নিয়ে নেয় ঢাকা। পরে ড্রাফট থেকে তামিম ও মাশরাফিকে কিনেছে দলটি।

বিজ্ঞাপন

সোমবার (২৭ ডিসেম্বর) ড্রাফট শেষে মাহমুদউল্লাহর সঙ্গে দ্বন্দ্বের প্রশ্নে তামিম একটা ‘ছোটগল্প’ শোনালেন, ‘এটাই যদি হতো (দ্বন্দ্ব), তাহলে… আমি ছোট্ট একটা গল্প বলি তাতেই আপনারা উত্তর পেয়ে যাবেন। আমাকে তো ড্রাফট থেকে নেওয়া হয়েছে। রিয়াদ ভাইকে আইকন হিসেবে (ড্রাফটের আগেই) নেওয়া হয়েছে। আমাকে দলে নেওয়ার পরই রিয়াদ ভাই ফোন করে আমাকে বললেন, ‘তুই তাড়াতাড়ি চলে আয়’ (ড্রাফটে দল গোছাতে)। আমাদের সম্পর্ক যদি এতই খারাপ থাকত, তাহলে তো আমি এখানে আসতাম না। তাই না?’

ড্রাফট শেষে তামিমের সঙ্গে দ্বন্দ্বের প্রশ্ন ছুটে গেল মাহমুদউল্লাহর দিকেও। টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, ‘অনেক কিছুই আমার হাতে নেই। লোকে অনেকেই অনেক কিছু ভাবে। আমি সবসময় আমার তরফ থেকে বিশ্বাস করতাম যে বন্ডিং বা সম্পর্ক সবসময়ই ভালো ছিল।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন