বিজ্ঞাপন

লেস্টারের কাছে লিভারপুলের হার

December 29, 2021 | 7:48 am

স্পোর্টস ডেস্ক

২০১৭ সালের ২৮ অক্টোবরের পর পেনাল্টি স্পট থেকে শেষবার গোল করতে ব্যর্থ হয়েছিল লিভারপুল। এরপর চার বছরেরও বেশি সময় পর স্পট কিক গোল করতে ব‍্যর্থ অল রেডরা। সেবারও পেনাল্টি মিস করেছিলেন মোহাম্মদ সালাহ এরপর থেকে ২১টি পেনাল্টি থেকে গোল করে লিভারপুল যার মধ্যে শেষ ৯টি করেন সালাহ নিজেই। আর সালাহর এই পেনাল্টি মিসেই লেস্টার সিটির কাছে ১-০ গোলের ব্যবধানে হারল লিভারপুল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাতে আদেমোলা লুকম্যানের একমাত্র গোলে ঘরের মাঠে লিভারপুলকে হারিয়েছে লেস্টার সিটি। শিরোপা দৌড়ে থাকা লিভারপুল এতে খানিকটা পিছিয়ে পড়ল ম্যানচেস্টার সিটির কাছ থেকে। সুযোগ ছিল লেস্টারকে হারালে ম্যানসিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে তিনে আনার। তবে এই জয় হাতছাড়া হওয়ায় সেই ব্যবধান রয়ে গেল ছয় পয়েন্টের।

ম্যাচের শুরু থেকেই লেস্টারের ওপর চাপ ধরে রেখে আক্রমণ সাজাচ্ছিল লিভারপুল। সুযোগও আসে ম্যাচের ১৬তম মিনিটে, ডি-বক্সের ভেতর মোহাম্মদ সালাহকে ফাউল করেন উইলফ্রেড নিদি। এতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক নিতে আসেন সালাহ, শেষ ৯টি স্পট কিক থেকে গোল করা সালাহ এবার ব্যর্থ। তার নেওয়া স্পট কিক ঝাঁপিয়ে রুখে দেন ক্যাস্পার স্মাইকেল। ফিরতি বলে লিভারপুল ফরোয়ার্ডের হেড ব‍্যর্থ হয় ক্রসবারে লেগে। ফিরতি বলে জর্ডান হেন্ডারসন শট রাখতে পারেননি লক্ষ‍্যে!

বিজ্ঞাপন

২৩তম মিনিটে হেন্ডারসনের ফ্লিক কোনোমতে ঠেকিয়ে দেন স্মাইকেল। ৩২তম মিনিটে লেস্টারের ত্রাতা আবারও স্মাইকেল। মোহাম্মদ সালাহর আরেকটি প্রচেষ্টা রুখে দেন তিনি। এর মিনিট তিনেক পরে দারুণ এক সুযোগ পায় লেস্টার। কিন্তু জেমি ভার্দির শট ব্লক করে লিভারপুলকে পিছিয়ে পড়তে দেননি জোয়েল মাতিপ।

বিরতির পর দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যেতে পারত অল রেডরা কিন্তু এবারে সুযোগ হাতছাড়া করেন সাদিও মানে। ডিয়েগো জোটার কাছ থেকে বল পেয়ে শট লক্ষ‍্যে রাখতে পারেননি তিনি। বল চলে যায় ক্রসবারের উপর দিয়ে। এর ঠিক মিনিট তিনেক পর কাইরনান ডিউসবুরি-হলের স্লাইড থেকে বল পেয়ে মাতিপকে পরাস্ত করে অ্যালিসনকে ফাঁকি দিয়ে আদেমোলা লুকম্যান বল পাঠান জালে। লেস্টার সিটি এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

এরপর আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে লিভারপুল। কিন্তু লেস্টারের রক্ষণ ভাঙতে পারেনি আর। ৮৬তম মিনিটে ভার্জিল ভ্যান ডাইকের দারুণ এক শট ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়য়ে ফেরান স্মাইকেল। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি অল রেডরা। এতেই তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লেস্টার।

বিজ্ঞাপন

লেস্টারের কাছে হেরেও গোল ব্যবধানে এগিয়ে থেকে চেলসির সমান পয়েন্ট নিয়েও দুইয়ে লিভারপুল। ১৯ ম‍্যাচে এই দুই দলের পয়েন্ট সমান ৪১, এদিকে গত আসরের চ‍্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ৪৭ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। লেস্টার সিটি ১৮ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ৯ নম্বরে। এদিকে ৩৫ পয়েন্ট নিয়ে চারে আছে আর্সেনাল। ১৭ ম‍্যাচে ২৮ পয়েন্ট নিয়ে সাতে ম‍্যানচেস্টার ইউনাইটেড।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন