বিজ্ঞাপন

৭ম ধাপে যে ১৩৮ ইউপিতে ভোট [তালিকা]

December 29, 2021 | 10:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দশম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সপ্তম ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৭ ফেব্রুয়ারি সারাদেশের ১৩৮টি ইউপি নির্বাচনে ভোট নেওয়া হবে।

বিজ্ঞাপন

বুধবার (২৯ ডিসেম্বর) রাত ৯টার দিকে ইসি এই ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী, নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১২ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১৫ জানুয়ারি।

আরও পড়ুন- ৭ম ধাপে ১৩৮ ইউপিতে ভোট ৭ ফেব্রুয়ারি

বিজ্ঞাপন

এরপর আপিল দায়েরের শেষ তারিখ ১৮ জানুয়ারি, আপিল নিষ্পত্তি হবে ২১ জানুয়ারির মধ্যে। এরপর ২২ জানুয়ারি পর্যন্ত বাছাই ও আপিলে বৈধতা পাওয়া প্রার্থীরা প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। আর ৭ ফেব্রুয়ারি নেওয়া হবে ভোট।

সপ্তম ধাপে যেসব ইউপিতে ভোট নেওয়া হবে তার তালিকা দেখুন এখানে—

বিজ্ঞাপন

এর আগে গত, ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের দুই দফায় ৩৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পরে ২৮ নভেম্বর তৃতীয় ধাপে এক হাজার এবং ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে আরও ৮৩৮টি ইউপিতে ভোট নেওয়া হয়।

বিজ্ঞাপন

এর বাইরে আরও দুই ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা আছে। সে অনুযায়ী আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ৭০৭টি এবং ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপে আরও ২১৯টি ইউপিতে ভোট নেওয়া হবে। এ নিয়ে সাত ধাপে চার হাজার ১০৬টি ইউপির তফসিল ঘোষণা করা হলো।

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন