বিজ্ঞাপন

৫০ গুণীর হাতে সংগীত সম্মাননা

December 30, 2021 | 3:09 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

‘স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের গান’- স্লোগানে ঢাকায় অনুষ্ঠিত হলো ‘ঐক্য.কম.বিডি-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২১’-এর দ্বিতীয় পর্ব। ২৯ ডিসেম্বর (বুধবার) বিকেলে রাজধানীর ‘শেরাটন ঢাকা’ হোটেলে জমকালো আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ১৬তম এই আসরে সঙ্গীতে ৫০ গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়েছে। যার প্রথম পর্ব অনুষ্ঠিত হয় গত ১৪ নভেম্বর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে। সেখানে সম্মাননা গ্রহণ করেন ১১ জন সংগীতগুণী। বাকি ৩৯ জন গুণীকে সম্মাননা জানানো হলো ২৯ ডিসেম্বর। এর মধ্যে কয়েকজনকে মরণোত্তর সম্মাননা দেওয়া হয়। ক্রেস্ট ও সম্মাননা তুলে দেন চ্যানেল আইয়ের তিন পরিচালক শাইখ সিরাজ, জহিরউদ্দিন মাহমুদ মামুন ও মুকিত মজুমদার বাবু।

বিজ্ঞাপন

প্রথমেই ফেরদৌসী রহমানের পক্ষে ক্রেস্ট তুলে দেওয়া হয় সৈয়দ আবদুল হাদীর হাতে। ফোনে ফেরদৌসী রহমান বলেন, ‘এটা আমার জন্য গর্বের বিষয়, কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করছি। দুঃখিত, নিজে উপস্থিত হয়ে নিতে পারিনি বলে।’

এরপর কখনও শিল্পীরা সশরীরে, কখনও তাদের পক্ষের প্রতিনিধিগণ এ সম্মাননা গ্রহণ করেন। সম্মাননা ও ক্রেস্ট পাওয়া ব্যক্তিত্বরা হলেন- সৈয়দ আব্দুল হাদী, মোহাম্মদ রফিকউজ্জামান, শাহ আব্দুল করিম, সোহরাব হোসেন, সমর দাস, খান আতাউর রহমান, ফিরোজা বেগম, সৈয়দ শামসুল হক, মাহমুদুন্নবী, খন্দকার নুরুল আলম, বশির আহমেদ, গাজী মাজহারুল আনোয়ার, আজাদ রহমান, আলম খান, কাওসার আহমেদ চৌধুরী, সুজেয় শ্যাম, মোহাম্মদ খুরশীদ আলম, নীলুফার ইয়াসমিন, রফিকুল আলম, নজরুল ইসলাম বাবু, ফকির আলমগীর, আজম খান, শেখ সাদী খান, কাদেরী কিবরিয়া, শাহনাজ রহমতুল্লাহ, রুনা লায়লা, আলাউদ্দিন আলী, শাহীন সামাদ, ফেরদৌস ওয়াহিদ, সুবীর নন্দী, ফরিদা পারভীন, এন্ড্র কিশোর, আহমেদ ইমতিয়াজ বুলবুল, শহীদ মাহমুদ জঙ্গী, লাকী আখান্দ, নকীব খান, আইয়ুব বাচ্চু, মাহফুজ আনাম জেমস।

বিজ্ঞাপন

অন্যদিকে যুক্তরাষ্ট্রে দেওয়া হয়- আব্দুল জব্বার, রথীন্দ্রনাথ রায়, নীনা হামিদ, ফেরদৌস আরা, সাবিনা ইয়াসমিন, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, আব্দুল আলীম, সত্য সাহা, মাসুদ করিম, সামিনা চৌধুরীর পুরস্কারগুলো।

অনুষ্ঠানের প্রকল্প প্রধান ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক জহিরউদ্দিন মাহমুদ মামুন ও প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন। এই আয়োজনটি ৩১ ডিসেম্বর (শুক্রবার) দুপুর ২টার সংবাদের পর চ্যানেল আইতে সম্প্রচার করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন