বিজ্ঞাপন

হামাসের রকেটের জবাবে ইসরাইলের বিমান হামলা

January 2, 2022 | 2:59 pm

আন্তর্জাতিক ডেস্ক

হামাসের ছুঁড়া রকেটের জবাবে গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরাইল। শনিবার (১ জানুয়ারি) রাতে গাজায় হামাসের একটি আস্তানা লক্ষ্য করে এ হামলা চালায় ইসরাইল। ইসরাইলের সামরিক বিভাগ-আইডিএফ এক বিবৃতিতে এ তথ্য প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

ইসরাইল দাবি করেছে, শনিবার সকালে গাজা থেকে মধ্য ইসরাইল লক্ষ্য করে রকেট হামলা চালায় হামাস। ইসরাইলের সামরিক বিভাগ টুইটারে এক বিবৃতিতে বলে, ‘সারাবিশ্বে যখন নববর্ষ উদযাপনে আকাশে আতশবাজি ফুটছে, ঠিক তখন একটি ভিন্ন ধরনের আগুনের গোলা গাজার সন্ত্রাসীরা ইসরাইলে ছুঁড়ে মারে।’

বিবৃতিতে বলা হয়, ‘ওই রকেট হামলার জবাবে আমরা গাজায় হামাসের একটি আস্তানায় হামলা করেছি। ওই আস্তানায় রকেট তৈরি করত হামাস।’

উল্লেখ্য যে, গাজা থেকে ছুড়া রকেটগুলো আদৌ ইসরাইলে হামলার উদ্দেশ্যে ছুঁড়া হয়েছিল কি না তা নিশ্চিত হওয়া যায়নি। আল জাজিরার খবরে বলা হয়, শনিবার সকালে হামাসের ছুঁড়া রকেটগুলো ভূমধ্যসাগরে গিয়ে পড়েছে। এদিন ইসরাইলের আকাশপ্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম থেকে হামলা প্রতিরোধে কোনো রকেট ছুঁড়া হয়নি। এমনকি রকেট হামলার সতর্কতা জারি করতে ইসরাইলে কোনো সাইরেনও বাজেনি।

বিজ্ঞাপন

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, সাধারণত গাজাভিত্তিক ফিলিস্তিনি যোদ্ধারা রকেট পরীক্ষার জন্য প্রায়ই সাগরে নিক্ষেপ করে থাকে। এবারও হামাস সম্ভবত এমন একটি পরীক্ষা চালিয়েছিল।

সারাবাংলা/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন