বিজ্ঞাপন

ক্ষমা চাইলেন তামিম

December 14, 2017 | 1:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : বিপিএলের উইকেটকে ‘জঘন্য’ বলায় সতর্ক করা হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দলপতি তামিম ইকবালকে। বিসিবির আনুষ্ঠানিক শুনানিতে বোর্ডের কাছে ক্ষমা চাইলেন তামিম। দেশের হোম অব ক্রিকেটখ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে সমালোচনা করায় টাইগারদের ড্যাশিং ওপেনিং ব্যাটসম্যান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দলপতি তামিম ইকবালকে চিঠি পাঠায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিপিএলের একটি ম্যাচ লো-স্কোরিং হওয়ায় ম্যাচ শেষে গণমাধ্যমে সরাসরি তামিম উইকেট নিয়ে সমালোচনায় মেতে ওঠেন। মিরপুরের উইকেটকে ‘জঘন্য’ বলে মন্তব্য করেন। দ লের একজন সিনিয়র ক্রিকেটার ও চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে তামিমের মন্তব্যে বোর্ডের আপত্তির কথা বলা হয়েছে চিঠিতে। উইকেট নিয়ে কড়াভাষায় সমালোচনা করার কারণেই তামিমকে বিসিবি কারণ দর্শানোর চিঠি দেয়।

দেশের প্রথম সারির একজন ক্রিকেটার হয়ে বিসিবির মূল ভেন্যুর উইকেট নিয়ে তামিমের এমন মন্তব্য ভালোভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। তাই টাইগারদের ওপেনিং ব্যাটসম্যানকে ‘সতর্ক’ করে একটি চিঠি পাঠায় বিসিবি।

বিজ্ঞাপন

গত ২ ডিসেম্বর বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের ম্যাচ শেষে শের-ই-বাংলার মন্থর ও বাউন্সি উইকেট দেখে বাস্তবতার নিরিখেই সংবাদ সম্মেলনে এসে সমালোচনা করেছিলেন কুমিল্লার দলপতি তামিম ইকবাল ও রংপুর দলপতি মাশরাফি বিন মর্তুজা। সিলেট-ঢাকা-চিটাগং পর্ব শেষে ঢাকার ফিরতি পর্বে মাত্র ৯৭ রানেই অলআউট হয়েছিল রংপুর।

গণমাধ্যমে এসে তামিম বলেছিলেন, ‘দশ দিন এই মাঠে খেলা হয়নি, উইকেটের বিশ্রাম হয়েছে। এরপরও এমন উইকেট! আমার কাছে যে জিনিসটা খারাপ লাগছে, এত এত দর্শক এলো, তারা এসে যদি ৯৭ রানের খেলা দেখে তাহলে এটা তাদের জন্য ভীষণ হতাশার। এমন জঘন্য উইকেটে খেলা হলে তো সম্ভব না।’এর আগে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উইকেটের অবস্থা ‘শোচনীয়’ বলে মন্তব্য করেছিলেন তামিম।

শের-ই-বাংলার উইকেট নিয়ে তামিম ইকবালের সমালোচনার ধরন পছন্দ হয়নি বিসিবির। তবে, রংপুর ৯৭ রানে অলআউট হওয়ার পর অধিনায়ক হিসেবে মাশরাফির মন্তব্যকে আপত্তিকর মনে করেনি বিসিবি। ফলে, শুধু তামিমকেই শুনানিতে ডেকে চিঠি পাঠায় বোর্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন