বিজ্ঞাপন

নিউইর্য়কে ‘আবৃত্তি উৎসব-২০১৮’

April 10, 2018 | 2:17 pm

।। নিউইয়র্ক থেকে ।।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘নিউইয়র্ক আবৃত্তি উৎসব-২০১৮’। আবৃত্তি উৎসবটি সুসম্পন্ন করতে এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে নিউইয়র্ক প্রবাসী বাঙালিরা। গত ৮ এপ্রিল, রোববার জ্যামাইকার ষ্টার কাবাব অ্যান্ড রেষ্টুরেন্টে এই উৎসবের প্রস্তুতি সংক্রান্ত প্রথম সভা অনুষ্ঠিত হয়। নিউইয়র্কপ্রবাসী আবৃত্তি শিল্পীদের মাঝে কয়েকজন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই সভায় আবৃত্তি উৎসব’র কার্যক্রম পরিচালনার জন্য পাঁচ সদস্যের একটি ‘উৎসব কমিটি’ গঠন করা হয়। আবীর আলমগীর এই কমিটির আহ্বায়ক ও গোপন সাহা কমিটির সদস্য সচিব হিসেবে সর্বস্মমতিক্রমে নির্বাচিত হন। কমিটির উপদেষ্টা পরিষদে রয়েছেন মিথুন আহমেদ ও মাহাতাব সোহেল। এছাড়াও  কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সেমন্তী  ওয়াহেদ, পারভীন সুলতানা ও মিজানুর রহমান বিপ্লব।

এই সভাতেই  উৎসব কমিটি ‘নিউইর্য়ক আবৃত্তি উৎসব-২০১৮’ র কার্যক্রম নিয়ে আলোচনা করেন এবং সবার দায়িত্ব বন্টন করে দেন।

বিজ্ঞাপন

উৎসবের প্রকাশিতব্য স্মরণীকা সমন্বয়ে থাকবেন নজরুল কবির, মঞ্চ ব্যবস্থাপনায় সেমন্তী  ওয়াহেদ; অতিথিদের সমন্বয় করবেন শানতা শ্রাবনী, অর্থ বিষয় দেখবেন শুক্লা রায় চুমকি, মহড়া সমন্বয়কারী পারভীন সুলতানা; মঞ্চ পরিকল্পনায় মিজানুর রহমান বিপ্লব এবং প্রচারে থাকবেন আশরাফুল হাবিব চৌধুরী মিহির।

আগামী ১৩ মে দিনব্যাপী আবৃত্তি উৎসব অনুষ্ঠিত হবে। নিউইর্য়ক শহরের পাশাপাশি উত্তর আমেরিকায় বিভিন্ন ষ্টেটের আবৃত্তি শিল্পীরা উৎসবে যোগ দেবেন।

সারাবাংলা/আইএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন