বিজ্ঞাপন

চসিককে অ্যাম্বুলেন্স দিল ভারত

January 2, 2022 | 8:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ভারত সরকারের উপহার হিসেবে একটি অ্যাম্বুলেন্স পেয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। রোববার (২ জানুয়ারি) সকালে নগরীর টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীর কাছে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী।

বিজ্ঞাপন

এসময় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘ভারত বাংলাদেশের প্রতিবেশি বন্ধুরাষ্ট্র। প্রতিবেশি হিসেবে একটি রাষ্ট্রের যে ভূমিকা রাখা প্রয়োজন অতীতেও ভারত তা রেখেছে, যার প্রমাণ আমরা ১৯৭১ সালে পেয়েছি। করোনাকালেও ভারত আমাদের পাশে আছে। বন্ধুপ্রতিম রাষ্ট্র বছরের শুরুতেই আমাদের একটি অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে। এতে আমরা আনন্দিত। আমরা বিশ্বাস করি, একটি প্রতিবেশি দেশের সঙ্গে যে সম্প্রীতি ও সৌহার্দ্যের সম্পর্ক থাকা প্রয়োজন, ভারত ও বাংলাদেশের মধ্যে তা আগামীতেও বিরাজ করবে।’

সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী বলেন, ‘স্বাধীনতা যুদ্ধে পাশে থাকা প্রতিবেশি দেশ হিসেবে বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নতিতে ভারত সরকার আনন্দিত।’

এসময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, সচিব খালেদ মাহমুদ ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

গত বছরের মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকালে প্রতিশ্রুত ১১৯টি বিশেষায়িত অ্যাম্বুল্যান্সের মধ্যে উপহার হিসেবে একটি চট্টগ্রাম সিটি করপোরেশন পেয়েছে। এতে আইসিইউসহ বিভিন্ন সুবিধা আছে।

সারাবাংলা/আরডি/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন