বিজ্ঞাপন

দারুণ জয়ে বছর শুরু বার্সার

January 3, 2022 | 8:05 am

স্পোর্টস ডেস্ক

নতুন বছরের শুরুটা দুর্দান্ত এক জয়ে করল বার্সেলোনা। মায়োর্কার মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে কাতালান ক্লাবটি। বার্সার হয়ে একমাত্র গোলটি করেন ডাচ স্ট্রাইকার লুক ডি ইয়ং।

বিজ্ঞাপন

বড়দিনের বিরতির আগে বছরের শেষ ম্যাচে সেভিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বার্সা। আর নতুন বছরে মায়োর্কার বিপক্ষে জয় দিয়ে শুরু তাদের।

করোনা জর্জরিত বার্সেলোনার ১৭ জন খেলোয়াড়কে বাইরে রাখতে হয়েছিল। তবে তাতেও বল দখলে রেখে ম্যাচে আধিপত্য বিস্তার করে বার্সা। সুযোগ এসেছিল ম্যাচের ১০ মিনিটের মাথাতেই, বার্সা ‘বি’ দলের ১৭ বছর বয়সী ফরোয়ার্ড ইলিয়াসের শট বাঁ দিকে ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন মায়োর্কার গোলরক্ষক মানোলো রেইনা।

বিজ্ঞাপন

এরপর ২৯তম মিনিটে এসে আরও একটি সুযোগ আসে কাতালান ক্লাবটির সামনে। তবে লুক ডি ইয়ংয়ের শট গোলরক্ষককে পার করলেও গোল পোস্টে লেগে ফিরে আসে। পরের মিনিটে অস্কার মিনগেসার ক্রসে ডি-বক্সে ডি ইয়ংয়ের অসাধারণ ওভারহেড কিকে বল ক্রসবারে লেগে ফেরে। প্রথমার্ধের শেষ সময়ে এসে মায়োর্কার রক্ষণ ভাঙেন সেই ডি ইয়ংই।মিনগেসার ক্রসে দূরের পোস্টে লাফিয়ে হেডে গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধে ফিরে আরও ক্ষুরধার বার্সা। দারুণ সুযোগ তৈরি করছিল তারা কিন্তু গোলের দেখা মিলছিল। এরপর সময়ের সঙ্গে সঙ্গে বার্সার আক্রমণের ধার কমতে শুরু করে। শেষ দিকে এসে আর গোলের সুযোগও তৈরি করতে পারেনি তারা। উল্টো ম্যাচের শেহশ দিকে এসে পয়েন্ট হারানো থেকে বার্সাকে রক্ষা করেন মার্ক আন্দ্রে টার স্টেগান। এতেই শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

১৯ ম্যাচে এটি বার্সার অষ্টম জয় সঙ্গে আছে সাত ড্র এবং চারটি হার। ৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠেছে বার্সেলোনা। আরেক ম্যাচে রায়ো ভায়েকানোর বিপক্ষে ২-০ গোলে জেতা অ্যাটলেটিকো মাদ্রিদ ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। সেল্টা ভিগোর বিপক্ষে ২-০ গোলে হারা রিয়াল বেতিস ৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। আর হেতাফের বিপক্ষে ১-০ গোলে হারা রিয়াল মাদ্রিদ ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন