বিজ্ঞাপন

মাস্ক না পরলে জরিমানা, গণপরিবহনে কমতে পারে আসন সংখ্যা

January 3, 2022 | 8:56 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঊর্ধগতি নিয়ন্ত্রণে ও নতুন ধরন ওমিক্রন প্রতিরোধে মাস্ক পরা নিশ্চিত করার জন্য কঠোর হতে যাচ্ছে সরকার। মাস্ক না পরলে প্রয়োজনে জরিমানা করা হবে৷ একইসঙ্গে গণপরিবহনে যাত্রী চলাচলের ক্ষেত্রে নির্ধারিত আসনের চেয়ে কম যাত্রী পরিবহনের বিষয়েও চিন্তাভাবনা করা হচ্ছে। আগামী ১৫ দিনের মধ্যে এসব সিদ্ধান্ত মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিজ্ঞপ্তি আকারে জারি করা হবে।

বিজ্ঞাপন

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ ইস্যুতে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, বৈঠকে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। সংক্রমণ নিয়ন্ত্রণে দেশের স্থল, নৌ ও বিমানবন্দর গুলোতে আরও নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ানো হবে৷ একইসঙ্গে দেশে আসার পরে আর ঢিলে ঢালা কোয়ারেনটাইন হবে না। এছাড়াও সব ধরনের অনুষ্ঠান সংখ্যা কমানোর তাগিদ করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই মুহূর্তে লকডাউনে যাওয়ার কোনো পরিকল্পনা নেই। তবে কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে ব্যবস্থা নেওয়া হবে। সবাইকে ভ্যাকসিন গ্রহণ করতে হবে৷ যারা ভ্যাকসিন নিয়েছে তারা মাস্ক পরা অবস্থায় স্বাভাবিক কাজ করতে পারবে। তবে যারা ভ্যাকসিন নেবে না তারা রেস্টুরেন্টে যেতে পারবে না।

বিজ্ঞাপন

এর আগে, সন্ধ্যা ৬টা ২০ মিনিটে এ বৈঠক শুরু হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে বৈঠকে উপস্থিত ছিলেন। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. লোকমান হোসেন মিয়া, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন, তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহেনুর মিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন