বিজ্ঞাপন

৮ম ধাপে ৮ ইউপিতে ভোট ১০ ফেব্রুয়ারি [তালিকা]

January 4, 2022 | 8:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অষ্টম ধাপে আটটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী এই আটটি ইউপিতে ভোট নেওয়া হবে আগামী ১০ ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ জানুয়ারি) রাত ৮টায় অষ্টম ধাপের এই নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ইসি’র ঘোষিত তফসিল অনুযায়ী, এসব ইউপি নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৬ জানুয়ারি, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৭ জানুয়ারি। নির্বাচনে আপিল দায়েরের শেষ তারিখ ২০ জানুয়ারি।

তফসিলের তথ্য বলছে, আপিল নিষ্পত্তি হবে ২৪ জানুয়ারির মধ্যে। এরপর বৈধ প্রার্থীরা ২৪ জানুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। এরপর ২৫ জানুয়ারি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আর ভোট নেওয়া হবে আগামী ১০ ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

যেসব ইউনিয়নে ভোট

অষ্টম ধাপে যে আটটি ইউপিতে ভোট নেওয়া হবে সেগুলো হলো— কেরানিগঞ্জের তারানগর, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী, হাতিয়ার সুখচর ও নলচিঁড়া, সুবর্ণচরের চর জব্বর ও চর জুবলি, ভোলার লালমোহন উপজেলার বদরপুর এবং শৈলকুপার নিত্যানন্দপুর।

বিজ্ঞাপন

ইসি সূত্র জানিয়েছে, অষ্টম ধাপে সবগুলো ইউপিতে প্রচলিত ব্যালট পেপারের মাধ্যমে ভোট নেওয়া হবে। ভোট চলবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

এরই মধ্যে চার ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে ৫ জানুয়ারি, ষষ্ঠ ধাপে ২১৯ ইউপিতে ৩১ জানুয়ারি ও সপ্তম ধাপে ১৩৮টি ইউপিতে আগামী ৭ ফ্রেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করা আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন