বিজ্ঞাপন

জোরপূর্বক ব্যালটে সিল, নৌকা প্রার্থীর এজেন্ট আটক

January 5, 2022 | 2:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের দুইটি কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট পেপারে সিল ও নৌকা প্রতীকে ভোটারদের জোর করে ভোট দেওয়ার চেষ্টা করা হয়েছে। এ ঘটনায় নৌকা প্রার্থীর এক এজেন্টকে জেল ও জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বানেশ্বর ইউনিয়নের দীঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ও কেন্দ্র বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়াও ভোটারদের জোর করে নৌকায় ভোট দিতে বাধ্য কারার দায়ে ৩ নং ওয়ার্ডের হাতিলাদা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শিমুল নামের নৌকার এক এজেন্টকে ভ্রাম্যমাণ আদালত জেল ও জরিমানা করেছে।

ওসি সোহরাওয়ার্দী হোসেন জানান, তিন নম্বর ওয়ার্ডের দীঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঢুকে কয়েকজন জোর করে নৌকায় সিল মেরে বাক্সে ঢুকিয়ে দিয়েছিল। খবর পেয়ে পুলিশ সেখানে হাজির হলেও তার আগেই তারা পালিয়ে যায়। পরে সেই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। একইসঙ্গে নির্বাচন অফিস ওই কেন্দ্র বাতিল করেন।

বিজ্ঞাপন

হাতিলাদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিমুল নামের নৌকার এক এজেন্ট ভোটারদের জোর করে নৌকায় ভোট দিতে বাধ্য করছিল। পরে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে পাঁচদিনের কারাদণ্ড দেন। একইসঙ্গে তাকে ১০০ টাকা জরিমানা করা হয়।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন