বিজ্ঞাপন

বাংলালিংকের প্রধান নির্বাহীসহ ৪ জনের চার্জশুনানি ৩ ফেব্রুয়ারি

January 5, 2022 | 5:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: টেলিকম অপারেটর বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট ভঙ্গের অভিযোগে দুটি মামলায় প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অ্যাসসহ চারজনের বিরুদ্ধে চার্জশুনানির তারিখ পিছিয়ে আগামী ৩ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (৫ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালত বাদীপক্ষের সময় আবেদন মঞ্জুর করে এই তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল এ তথ্য জানান। তিনি বলেন, মামলাটি চার্জশুনানির জন্য ধার্য ছিল। চার আসামি আদালতে হাজির হন। তাদের পক্ষে আইনজীবীরা অব্যাহতির আবেদন দাখিল করেন। কিন্তু পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় বাদীপক্ষ থেকে সময় আবেদন করা হয়। আদালত সময় আবেদন মঞ্জুর করেন ৩ ফেব্রুয়ারি চার্জশুনানির তারিখ রেখেছেন।

মামলার অপর আসামিরা হলেন- বাংলালিংকের প্রধান কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, প্রধান করপোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যালু অ্যাডেড সার্ভিস অনিক ধর।

বিজ্ঞাপন

এর আগে, গত বছরের ১০ নভেম্বর বাংলালিংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে কপিরাইট আইনে জেমস ও মাইলস ব্যান্ডের মান্নাম আহমেদ ও হামিন আহমেদ পৃথক দুটি মামলা দায়ের করেন। তবে মামলার আসামি প্রধান ডিজিটাল কর্মকর্তা সঞ্জয় ভাগাশিয়া বিদেশে চলে গেছেন। তিনি আর দেশে ফিরবেন না বলে বাদীপক্ষ জেনেছে। এজন্য বাদীপক্ষ মামলা থেকে তাকে বাদ দিয়েছেন।

মামলাটি দুইটির অভিযোগে বলা হয়, তাদের লেখা ও সুর করা ‘নীলা’ ও ‘ফিরিয়ে দাও’ গান দুইটি আসামিরা তাদের বাংলালিংক অনুমতি ছাড়াই ব্যবহার করে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা আয় করে আসছে। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। অন্যদিকে জেমসও তার গাওয়া ‘দুখিনি দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’ ও ‘যার যার ধর্ম’ গান সম্পর্কেও একই ধরনের অভিযোগ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন