বিজ্ঞাপন

৭ জেলায় বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ, রয়েছে বৃষ্টির পূর্বাভাস

January 5, 2022 | 11:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজশাহী, পাবনা, পঞ্চগড়সহ দেশের সাত জেলায় মৃদ্যু শৈত্যপ্রবাহ বইছে। এসকল জেলায় ঘন কুয়াশা আর শীতল বাতাসে জেঁকে বসেছে শীত। বিপর্যস্ত জনজীবন। বুধবার (৫ জানুয়ারি) দেশের সর্বনিম্ম তাপমাত্রা ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে তেতুলিয়ায়।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশের রাজশাহী, পাবনা, কুড়িগ্রাম, পঞ্চগড়, নওগাঁ, যশোর এবং চুয়াডাঙার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কিছু স্থানে তা প্রশমিত হতে পারে। আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে সর্বনিম্ন তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে বিরাজ করলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যায়।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, আগামী ২৪ ঘণ্টা অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ সারাদেশে শুষ্ক আবহাওয়া থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের অনেক জায়গায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দুপুর পর্যন্ত স্থায়ী হতে পারে।

বিজ্ঞাপন

তিনি জানান আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা বাড়বে এবং বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার পরিবর্তন হবে, তখন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা বলছে উপমহাদেশের উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের বিহার ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন