বিজ্ঞাপন

কিশোরীকে ধর্ষণের দায়ে প্রতিবেশী বৃদ্ধের যাবজ্জীবন

January 5, 2022 | 9:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: কিশোরীকে ধর্ষণের দায়ে প্রতিবেশী লিয়াকত মোল্যাকে (৬৯) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ধর্ষণে সহায়তা করায় তার স্ত্রী সুফিয়া বেগমকে (৫৮) আদালত সাত বছরের কারাদণ্ড দিয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (৫ জনুয়ারি) সন্ধ্যায় নড়াইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সানা মো. মাহরুফ হোসাইন এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত লিয়াকত যশোর জেলার বাঘারপাড়া থানার বল্লামুখ গ্রামের মৃত ফাজেল মোল্যার ছেলে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার রায়ে লিয়াকতকে ১ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। বলা হয়েছে, তার ওপর আরোপিত অর্থদণ্ড তার স্থাবর-অস্থাবর সম্পত্তির তালিকা তৈরি করে তা ক্রোক করার মাধ্যমে সরাসরি নিলামে বিক্রি করে ট্রাইব্যুনালে জমা দিতে হবে।

অন্যদিকে সুফিয়া বেগমকেও সাত বছরের বিনাশ্রম কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, লিয়াকত মোল্যা পাশের বাড়ির ১২ বছর বয়সি এক কিশোরীকে ধর্ষণ করেন। পরে ওই কিশোরী গর্ভধারণ করে। ২০২১ সালের ৪ মার্চ লিয়াকত তার গর্ভের সন্তান নষ্ট করার জন্য ওষুধ খাওয়ায়। এতে ওই কিশোরী অসুস্থ হয়ে পড়লে তার বড় বোন বিষয়টি বুঝতে পারে। জিজ্ঞাসাবাদ করলে জানায়, পাঁচ-ছয় মাস আগে বাড়ি ফাঁকা পেয়ে লিয়াকত তাকে ধর্ষণ করেছেন।

এ ঘটনায় কিশোরীর বড় ভাই বাদী হয়ে নড়াইল সদর থানায় ২০২১ সালের ৬ মার্চ লিয়াকত মোল্যা ও তার স্ত্রী সুফিয়া বেগমকে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন