বিজ্ঞাপন

বাদ রোনালদো, ফিফা বর্ষসেরার সেরা তিনে মেসি-লেভা-সালাহ

January 8, 2022 | 8:47 am

স্পোর্টস ডেস্ক

গতবার ফিফার বর্ষসেরার পুরস্কার বাগিয়ে নিয়েছিলেন রবার্ট লেভান্ডোফস্কি। এরপর ২০২১ সালটা দুর্দান্ত কাটালেও লিওনেল মেসির কাছে হারান ব্যালন ডি অর। ২০২২ সালের ফিফার দ্য বেস্টের সংক্ষিপ্ত তালিকায় রবার্ট লেভান্ডোফস্কির সঙ্গে আছেন লিওনেল মেসি এবং মোহাম্মদ সালাহ। এই তালিকায় জায়গা হয়নি ক্রিস্টিয়ানো রোনালদো এবং নেইমার জুনিয়রের।

বিজ্ঞাপন

২০২১ সালের ‘দা বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ নির্বাচনে গত ২২ নভেম্বর ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ অগাস্ট পর্যন্ত সময়ের মধ্যে পারফরম্যান্সের বিচারে ফিফার একটি বিশেষজ্ঞ প্যানেল তালিকাটি তৈরি করেছিল। শুক্রবার সেটিই তিন জনে নামিয়ে আনল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা।

গত মৌসুমের দারুণ পারফরম্যান্সের জন্য গত ২৯ নভেম্বর রবার্ট লেভান্ডোফস্কি ও জর্জিনিয়োদের হারিয়ে রেকর্ড সপ্তম ব্যালন ডি’অর জেতেন মেসি। তার সামনে এবার সুযোগ ফিফার পুরস্কারটিও সাতবার উঁচিয়ে ধরার।

মেয়েদের বর্ষসেরার লড়াইয়ে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় আছেন বার্সেলোনার হয়ে গতবারের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ী দুই স্প্যানিশ মিডফিল্ডার জেনিফার এরমোসো ও অ্যালেক্সিয়া পুতেলাস এবং চেলসির হয়ে সুপার লিগ ও লিগ কাপ জয়ী অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড সামান্তা কার।

বিজ্ঞাপন

আগামী ১৭ জানুয়ারি দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন