বিজ্ঞাপন

আগামী ৩ দিনের মধ্যে বৃষ্টি হতে পারে

January 8, 2022 | 2:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: টানা তিন দিন ধরে দেশের বেশ কয়েকটি জেলায় মৃদ্যু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। উত্তরাঞ্চলের জেলাগুলোতে এখনও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। আবহাওয়া অধিদফতর বলছে, দিনের তাপমাত্রা বাড়লেও আগামী কয়েকদিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী— শনিবার (৮ জানুয়ারি) দেশের সর্বনিম্ম তাপমাত্রা রেকর্ডে করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস। গত দুইদিন যথাক্রমে তাপমাত্রা ৮, ৯ ডিগ্রি সেলসিয়াস ছিল। আর ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে শনিবার ১৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। একদিনের ব্যবধানে বেশিরভাগ অঞ্চলে তাপমাত্রা ১ থেকে দুই ডিগ্রি বেড়ে গেছে। আবহাওয়ার পূর্বাভাস বলছে আগামী তিন দিনের মধ্যে বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ জানান, শনিবার সারাদেশে অস্থায়ীভাবে আকাশ মেঘলাসহ শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর পশ্চিমাঞ্চল ও নদ- নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্রও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে তবে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

বিজ্ঞাপন

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামী ৭২ ঘণ্টা শেষে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি কমে যাওয়ার তাপমাত্রা বাড়তে পারে। আর এরপরই আবার শীতের পূর্বাভাস রয়েছে।

সারাবাংলা/জেআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন