বিজ্ঞাপন

ফুটবল দলের নতুন কোচ হাভিয়ের কারবেরা

January 8, 2022 | 6:00 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ ফুটবল দলের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন স্পেনের হাভিয়ের কারবেরা। ৩৭ বছর বয়সী বাংলাদেশের দায়িত্ব পালন করবেন ১১ মাস।

বিজ্ঞাপন

শনিবার (৮ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। স্প্যানিশ এই কোচের সঙ্গে বাফুফের চুক্তি আগামী ডিসেম্বর পর্যন্ত।

এ বিষয়ে ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, ‘স্প্যানিয়ার্ড হাভিয়ের কাবরেরাকে আমাদের জাতীয় দলের কোচ হিসেবে ১১ মাসের জন্য নিযুক্ত করা হয়েছে, যা ২০২২ সালের ডিসেম্বরে শেষ হবে। আমরা আশা করছি, এই মাসের ১৫ তারিখের (জানুয়ারি) মধ্যে তিনি এখানে আসবেন।’

স্পানিশ  কারবেরাকে বেঁছে নেওয়ার কারণ হিসেবে কাজী নাবিল বলেন, ‘এই অঞ্চলের ফুটবল নিয়ে অভিজ্ঞতা আছে তার। বাংলাদেশের ফুটবল সংক্রান্ত তথ্যও কাবরেরাকে এই দায়িত্বে ভালো করতে সাহায্য করবে।’

বিজ্ঞাপন

স্প্যানিশ কোচ আগে এর আগে কোনো দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেননি। অবশ্য উপমহাদেশে কাজ করার অনেক অভিজ্ঞতা আছে তার। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত ভারতের স্পোর্টিং গোয়ার সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। পাশাপাশি টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে ক্লাবটির একাডেমির বিভিন্ন পর্যায়ের খেলোয়াড়দের প্রশিক্ষণ দিয়েছেন তিনি।

গত সেপ্টেম্বরে জেমি ডে’কে প্রধান কোচের পদ থেকে অব্যাহতি দেয় বাফুফে। তারপর থেকেই এই পদটি শূন্য ছিল। মাঝের সময়ে বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন ও অবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোস অন্তর্বর্তীকালীন বাংলাদেশের হেড কোচের দায়িত্ব পালন করেছেন। এই দুজনের অধীনে দুটি আলাদা টুর্নামেন্ট খেলেছে বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন