বিজ্ঞাপন

বেনজেমার ৩০০ ছোঁয়ার রাতে রিয়ালের বড় জয়

January 9, 2022 | 4:09 am

স্পোর্টস ডেস্ক

সান্তিয়াগো বার্নাব্যুতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের ৪৩তম মিনিটে পেনাল্টি স্পট থেকে বল জালে পাঠিয়ে দলকে তো এগিয়ে নিলেন। আর সেই সঙ্গে করিম বেনজেমা চতুর্থ খেলোয়াড় হিসেবে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে চড়িয়ে ছুঁলেন ৩০০ গোলের রেকর্ড। বেনজেমার আগে আলফ্রেড ডি স্টেফানো, রাউল গঞ্জালেজ এবং ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচ শেষে বেনজেমার নামের পাশে ছিল জোড়া গোল আর তার সঙ্গে ভিনিসিয়াস জুনিয়রও করেছেন দুই গোল। এতেই ভ্যালেন্সিয়াকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়ে লা লিগার শীর্ষস্থান পোক্ত করেছে লস ব্ল্যাঙ্কোসরা।

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদের ৩০০ গোলের ক্লাবে যোগ দিতে বেনজেমাকে খেলতে হলো ৫৮৪টি ম্যাচ। তার সামনে ৩৯৬ ম্যাচে ৩০৮ গোল নিয়ে তিন নম্বরে আছেন আর্জেন্টাইন কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানো। ৭৪১ ম্যাচে ৩২৩ গোল নিয়ে দুই নম্বরে আছেন স্প্যানিশ কিংবদন্তি রাউল গঞ্জালেজ আর ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল নিয়ে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৪-১ গোলে জয়ের মধ্য দিয়ে লা লিগায় নিজেদের শীর্ষস্থান পোক্ত করেছে লস ব্ল্যাঙ্কোসরা। চলতি মৌসুমে এখন পর্যন্ত ২১ ম্যাচে ১৫ জয়, ৪ ড্র আর দুই হারে ৪৯ পয়েন্ট রিয়ালের। দুইয়ে থাকা সেভিয়ার পয়েন্ট ১৯ ম্যাচে ৪১, এরপর ৩৩ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল বেতিস, চারে রিয়াল সোসিয়েদাদ আর পাঁচে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনা ৩২ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ছয় নম্বরে।

বিজ্ঞাপন

বেনজেমার ৩০০ ছোঁয়ার রাতে রিয়ালের বড় জয়

করোনা থেকে সেরে উঠে এই প্রথম মাঠে নেমেছিলেন ভিনিসিয়াস জুনিয়র। তবে শুরু থেকে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। অবশ্য কেবল তিনি একাই নয়, বার্নাব্যুতে শুরু থেকে ভ্যালেন্সিয়ার কাছে কোণঠাসা হয়ে পড়েছিল রিয়াল। স্বাগতিকদের রক্ষণে বেশ কয়েকবার আঘাত হানে ভ্যালেন্সিয়া কিন্তু ভাঙতে পারেনি রক্ষণ দেওয়াল। উল্টো প্রথমার্ধের শেষ দিকে ক্যাসেমিরোকে ডি বক্সের ভেতর ফাউল করায় সরাসরি পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

বিজ্ঞাপন

স্পট কিক নিতে আসেন চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা করিম বেনজেমা। সজোরে বলে জালে জড়ান, ভ্যালেন্সিয়া গোলরক্ষক চিলেসেনকে দেননি একটুও সুযোগ। এতেই রিয়াল এগিয়ে ১-০ ব্যবধানে। আর বেনজেমার পূর্ণ ৩০০তম গোল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই নিজেদের ফিরে পায় রিয়াল। মাঠে নামার সাত মিনিটের মাথায় করিম বেনজেমার সঙ্গে দারুণ বোঝাপড়ায় বল দেওয়া নেওয়া করে ঢুকে ভিনিসিয়াস ঢুকে পড়েন ডি বক্সে। এরপর বেনজেমার কাছ থেকে বল পেয়ে তিন ডিফেন্ডারের মধ্যে দিয়ে বল কাটিয়ে এগিয়ে যান, এর মধ্যে ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার বল কেড়ে নিতে ব্যর্থ হলে আবারও বল পান ভিনিসিয়াস। এবার বল পেয়েই শট করেন তিনি আর বল জড়ায় জালে। রিয়াল এগিয়ে যায় ২-০ ব্যবধানে।

বিজ্ঞাপন

বেনজেমার ৩০০ ছোঁয়ার রাতে রিয়ালের বড় জয়

এর মিনিট দশেক পরে ডান দিক থেকে দুর্দান্ত এক শট নেন মার্কো অ্যাসেন্সিও। তবে তার শট চিলেসেনকে পরাস্ত করলেও গোলবারে লেগে ফিরে আসে আর ফিরতি বলে হেড করে তা জালে পৌঁছে দেন ভিনিসিয়াস। চলতি মৌসুমে লা লিগায় ভিনিসিয়াস ১২ গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

বিজ্ঞাপন

ম্যাচের ৭৬ মিনিটের মাথায় ডি বক্সের ভেতর গঞ্জালজো গুয়েদেসের হাত পেছন থেকে টেনে ধরে তাকে ফেলে দেন রিয়াল ডিফেন্ডার ফারল্যান্ড মেন্ডি। এতেই রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে গুয়েদেসের নেওয়া শট প্রথমবার রুখে দেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। তবে ফিরতি বলে হেড করে তা জালে জড়িয়ে ব্যবধান ৩-১ করেন গুয়েদেস।

এরপর ম্যাচের শেষ দিকে এসে ফারল্যান্ড মেন্ডির অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করে দলকে ৪-১ ব্যবধানের বড় জয় এনে দেন করিম বেনজেমা। চলতি মৌসুমে লা লিগায় এটি বেনজেমার ১৭তম গোল। এবং সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় আছেন সবার শীর্ষেই।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন