বিজ্ঞাপন

বোলারদের চেষ্টার কমতি দেখছেন না হেরাথ

January 9, 2022 | 3:46 pm

স্পোর্টস ডেস্ক

ক্রাইস্টচার্চের উইকেট বরাবরই ঘাসে ভরা। পেসারদের জিভে জল আসার মতো উইকেট, নতুন বলে ম্যাচের শুরুর সকালে এমন উইকেট পেসারদের জন্য রীতিমতো স্বপ্নের। দুদলের পেসাররাই অপেক্ষায় ছিলেন দলের টস জয়ে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার। বাংলাদেশ টস ভাগ্যে জয়ী হলে মনে করা হচ্ছিল তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শরিফুল ইসলামরা এবার ঝড়  তুলবেন। কিন্তু হলো তার উল্টোটা। বাংলাদেশি পেসারদের ওপরই রীতিমতো ঝড় তুলল নিউজিল্যান্ডের টপ অর্ডার!

বিজ্ঞাপন

বাংলাদেশি পেসারদের কোনো প্রকার সুযোগই না দিয়ে রানের পাহাড় গড়ার এদিকে এগুচ্ছে নিউজিল্যান্ড। প্রথম দিনে মাত্র ১ উইকেট হারিয়ে ৩৪৯ রান তুলেছে স্বাগতিকরা। ওভারপ্রতি প্রায় ৪ রান তুলেছে নিউজিল্যান্ড। সবচেয়ে বড় ঝড়টা গেছে আগের টেস্টের নায়ক ইবাদত হোসেনের ওপর দিয়ে। নিয়ন্ত্রনহীন বোলিংয়ে ওভারপ্রতি প্রায় ৫ রান খরচ করেছেন ইবাদত। ২১ ওভারে খরচ করেছেন ১১৪ রান।

বাংলাদেশের বির্ষিষ বোলিংয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরির কাছাকাছি পৌঁছেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম। দিন শেষে অপরাজিত আছেন ১৮৬ রানে। প্রথম টেস্টে সেঞ্চুরি পাওয়া ডেভন কনওয়ে সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে, দিন শেষ করেছেন ৯৯ রানে। প্রথম দিনে পতন হওয়া একমাত্র উইকেট উইল ইয়ং আউট হয়েছেন ৫৪ রান করে। তবুও দিন শেষে রঙ্গনা হেরাথ বললেন, বাংলাদেশি বোলারদের চেষ্টার কমতি ছিল না।

প্রথম দিনের খেলা শেষে ভাচ্যুয়ালী সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশের স্পিন বোলিং এক কোচ বলেন, ‘সত্যি বলতে, দিনটা আমাদের ভালো যায়নি। তবে সর্বোপরি টম ল্যাথাম ও ডেভন কনওয়েকে কৃতিত্ব দিতে হয়। তারা খুবই ভালো ব্যাটিং করেছে। একইসঙ্গে, আমাদের ফাস্ট বোলাররা তাদের শতভাগ দিয়েছে, স্পিনাররাও দিয়েছে। আমি নিশ্চিত যে ছেলেরা আগামীকাল ঘুরে দাঁড়াবে এবং তাদের সেরাটা দিবে।’

বিজ্ঞাপন

শুরুটা ভালো না হলেও আগামীকাল ঘুরে দাঁড়াবেন বোলাররা প্রত্যাশা হেরাথের, ‘ছেলেরা, বিশেষ করে ফাস্ট বোলাররা শতভাগ দিয়েছে, স্পিনাররাও। আমি নিশ্চিত, এই ছেলেরা কালকে ঘুরে দাঁড়াবে এবং তারা নিজেদের সেরাটা দেখাবে।’

দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টটিতে ৮ উইকেটে জিতেছে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টটিতে হার এড়াতে পারলেই নিউজিল্যান্ড থেকে সিরিজ জিতে ফিরতে পারবে বাংলাদেশ। কিন্তু প্রথম দিনেই অনেকটা পিছিয়ে গেল সফরকারীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন