বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধু মানে বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু’

January 10, 2022 | 3:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

বিজ্ঞাপন

সোমবার (১০ জানুয়ারি) সকালে কেন্দ্রীয় শহিদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মুজিব'স বাংলাদেশ শীর্ষক সাইকেল র‍্যালি উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কারণে একটি দেশ হয়েছে। তার জীবন থেকে অনেক কিছু শেখার আছে। বঙ্গবন্ধু যেমন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ সেই পথেই এগিয়ে যাচ্ছে। এখন উন্নয়নশীল দেশের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। যারা এক সময় বাংলাদেশকে নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করত তারাও এখন বাংলাদেশকে আইডল মানে।

বিজ্ঞাপন

মাহবুব আলী আরও বলেন, আমরা কান্ট্রি ব্র্যান্ডনেম হিসেবে মুজিব’স বাংলাদেশ পর্যটন বিষয়ক সকল ধরনের প্রচার-প্রচারণায় ব্যবহার করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। মুজিব একটি শক্তি এবং সাহসের নাম। বাংলাদেশ এখন সবক্ষেত্রে সাফল্য অর্জন করছে। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু থেকে শুরু করে সবকিছু হচ্ছে। বিমানখাত অনেক এগিয়েছে। থার্ড টার্মিনাল হলে যাত্রীসেবা আরও বাড়বে।

করোনা বাড়ছে সামনে বিমান নিয়ে কোনো ভাবনা আছে কি না জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, এখনো পর্যবেক্ষণ করা হচ্ছে। বিমানবন্দরে সবকিছু জোরদার করা হয়েছে। যারা বিদেশ থেকে আসছেন তাদেরকেও কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। স্ক্রিনিং বাড়ানো হয়েছে। করোনার টেস্ট বাড়ানো হয়েছে। বিমানবন্দরে সব ধরনের সক্ষমতা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, ১৯৭২ থেকে ৭৫ সাল পর্যন্ত বঙ্গবন্ধু বাংলাদেশের উন্নতির জন্য যে বীজ বপন করেছিলেন, তা আজকে মহীরুহে পরিণত হয়েছে। যার কারণে বিশ্বে বাংলাদেশ এখন সবার কাছে রোল মডেল। বঙ্গবন্ধু মানেই হলো নতুন প্রজন্মের কাছে অনুপ্রেরণা। বাংলাদেশ এখন আর আগের মতো নেই।

ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী জাবেদ আহমেদের সভপতিত্বে সাইকেল র‍্যালির উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, ট্যুর অপারেটর বাংলাদেশের সভাপতি রাফিউজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোস কুমার দেবসহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/একেএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন