বিজ্ঞাপন

মেয়র পদে লড়তে এমপি থেকে পদত্যাগ করলেন তালুকদার খালেক

April 10, 2018 | 8:28 pm

।। সিনিয়র করেসপেন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা নিয়ে নির্বাচনী লড়াইয়ের জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করলেন তালুকদার আব্দুল খালেক।

মঙ্গলবার ( ১০ এপ্রিল) দশম জাতীয় সংসদের ২০তম অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদকে এ তথ্য জানান। বিকেল ৫টায় শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।

গত ৮ এপ্রিল  খুলনা সিটি করপোরেশন নির্বাচনে তালুকদার আবদুল খালেক ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। ওইদিন রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় তাদের মনোনয়ন দেওয়া হয়। স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা সভাপতিত্ব করেন। খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়র তালুকদার আব্দুল খালেক দশম সংসদে মোংলা-রামপাল আসনে নির্বাচিত সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে স্পিকার শিরীন শারমিন চৌধুরী সংসদের অধিবেশনে দেওয়া বক্তব্যে বলেন, দশম জাতীয় সংসদের নির্বাচনী এলাকা-৯৭  থেকে নির্বাচিত মাননীয় সংসদ সদস্য তালুকদার আবদুল খালেক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৬৭ (২) অনুচ্ছেদ অনুযায়ী  ১০ এপ্রিল ২০১৮ তারিখ অপরাহ্নে আমার নিকট স্বাক্ষরযুক্ত পত্রযোগে স্বীয় পদত্যাগ করেছে। পদত্যাগ পত্রটি আমি গ্রহণ করেছি। তাই তার আসনটি শূন্য হয়েছে। আসন শূন্য হওয়ার বিষয়টি জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধির ১৭৮(৩) উপবিধি অনুযায়ী এই মহান সংসদকে অবহিত করা হল।’

সারাবাংলা/এনআর/এমএস

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন