বিজ্ঞাপন

জীবনের এই পর্যায়ে এসে কারও কোনো ক্ষতি চান না রুনা খান

January 11, 2022 | 3:00 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নন্দিত অভিনেত্রী রুনা খানের নতুন বছরটায় এখনো শুটিং-এ ফেরা হয়ে উঠেনি। তবে তিনি জানিয়েছেন চলতি মাসের শেষপ্রান্তে তিনি একটি ওয়েব ফিল্মে অভিনয় করতে যাচ্ছেন। কাজটি শুরু হবার পূর্ব পর্যন্ত আপাতত এ ব্যাপারে তেমন কিছুই জানাতে পারছেন না তিনি। তবে এরইমধ্যে রুনা খান শেষ করেছেন সরকারী অনুদানে পঙ্কজ পালিত পরিচালিত ‘একটি না বলা গল্প’ সিনেমার কাজ। এতে গল্পের কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন তিনি।

বিজ্ঞাপন

এদিকে গেলো বছরের শেষপ্রান্তে রুনা খান শুরু করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত নতুন ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ক্রাইসিস রি-লোডেড’। এটি তার একমাত্র নতুন কাজ। আপাতত অন্যকোন ধারাবাহিক নাটকে অভিনয় করছেন না তিনি।

আজ (১১ জানুয়ারি) রুনা খানের জন্মদিন। জন্মদিনে মা, স্বামী ও একমাত্র কন্যার সঙ্গেই সময় কাটবে তার। এমন দিনে কোন বিশেষ কাজও রাখেননি তিনি। জীবনের এই পর্যায়ে এসে রুনা খান জানালেন, ‘বাংলাদেশের মানুষের গড় আয়ু যা, সে হিসেবে জীবনের অর্ধেক সময় পেরিয়ে এসেছি। জীবনের এই পর্যায়ে এসে নিজেকে নিয়ে আমার ভাবনাটা এমন যে আমি যদি কাউকে উপকার করতেও না পারি-আমি চুপ থাকবো, নীরব থাকবো। কোনভাবেই আমার দ্বারা কারো যেন কোন ক্ষতি না হয়। আমি খুব সাধারণ পরিবারের একজন মানুষ, অতি সাধারণ আমার জীবন যাপন। আমার পরিবারের মানুষের ভালোবাসা আমার জীবনের অনেক বড় প্রাপ্তি। আর অভিনয়ের জন্য দর্শক আমাকে ভালোবাসেন, আমাকে আশীর্বাদ করেন এটাও অনেক বড় পাওয়া। জন্মদিনে সবার কাছে দোয়া চাই- আল্লাহ যেন আমাকে ভালো রাখেন, সুস্থ রাখেন।’

তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ সিনেমায় অভিনয় করে রুনা খান প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। খণ্ড কিংবা ধারাবাহিক নাটকের গল্পে ভিন্ন ধরনের চ্যালেঞ্জিং চরিত্রে রুনা খান হয়ে উঠেছেন একজন নির্ভরশীল অভিনেত্রী। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’। এই সিনেমাতে তিনি একটি ব্যতিক্রমধর্মী চরিত্রে অভিনয় করে প্রশংসা কুঁড়িয়েছিলেন। রুনা খান অভিনীত অন্যান্য উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে সাজেদুল আউয়ালের ‘ছিটকিনি’ বদরুল আনাম সৌদের ‘গহীন বালুচর’, মৃত্তিকা গুণের ‘কালো মেঘের ভেলা’।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন