বিজ্ঞাপন

বিএনএস গ্রুপের চেয়ারম্যান বুলুকে কারাগারেই থাকতে হচ্ছে

January 11, 2022 | 9:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থপাচারের অভিযোগে পৃথক দুই মামলায় বিএনএস গ্রুপের চেয়ারম্যান এমএনএইচ বুলুর জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে চেম্বার জজ আদালতের আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে বুলুকে কারাগারেই থাকতে হচ্ছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

সেইসঙ্গে এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ১৩ মার্চ দিন ধার্য করেছেন আপিল বিভাগ। মঙ্গলবার (১১ জানুয়ারি) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ (এসকে) মোরসেদ। অন্যদিকে বুলুর পক্ষে ছিলেন আইনজীবী মো. মুরাদ রেজা।

এর আগে, গত বছরের ১৬ নভেম্বর আইনজীবীর মাধ্যমে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন বুলু। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে বুলুকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিজ্ঞাপন

পরে ওই জামিন খারিজের বিরুদ্ধে আপিল করলে হাইকোর্ট বুলুকে জামিন দেন। এরপর হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল আবেদন করে রাষ্ট্রপক্ষ। চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে মামলাটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। আজ সেই আবেদনের শুনানি নিয়ে বিষয়টি আগামী ১৩ মার্চ পর্যন্ত মুলতবি (স্ট্যান্ডওভার) রেখে আদেশ দেন আপিল বিভাগ। ফলে ১৩ মার্চ পর্যন্ত বুলুকে কারাগারেই থাকতে হচ্ছে।

এর আগে, ২০২০ সালের ১৩ আগস্ট বনানী থানায় অর্থ পাচার আইনে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক হারুন উর রশিদ একটি মামলা করেন। ওই মামলায় এমএনএইচ বুলুকে এজাহারভুক্ত আসামি করা হয়।

এছাড়া বুলুর বিরুদ্ধে জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৮ সালের ৭ অক্টোবর অপর মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই মামলায় বুলুর বিরুদ্ধে ১০৯ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৯৮১ টাকা মূল্যমানের সম্পদের তথ্য গোপন ও ২৪ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৬২২ টাকা ও জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন