বিজ্ঞাপন

এল ক্লাসিকো সমানে সমান হবে—বলছেন জাভি ও আনচেলোত্তি

January 12, 2022 | 3:29 pm

স্পোর্টস ডেস্ক

বাদশাহ ফাহাদ স্টেডিয়ামে বুধবার (১২ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে গড়াচ্ছে বছরের প্রথম এল ক্লাসিকো। স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালেই দেখা হচ্ছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। আগামীকাল দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং অ্যাথলেটিক ক্লাব বিলবাও।

বিজ্ঞাপন

এল ক্লাসিকোর আগে দুই দলের কোচই মনে করছেন সমানে সমান লড়াই হবে সৌদি আরবে। বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ বলেন, বার্সেলোনা এখন দল গড়চ্ছে, অন্যদিকে রিয়াল মাদ্রিদ দুর্দান্ত ফর্মে আছে। কিন্তু এটা এল ক্লাসিকো এখানে যেকোনো কিছুই হতে পারে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলোত্তি মনে করেন এল ক্লাসিকোতে কেউই ফেভারিট নয়।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বার্সেলোনা। আর লা লিগার পয়েন্ট টেবিলের ছয়ে অবস্থান করছে কাতালান ক্লাবটি। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ১৭ পয়েন্ট পিছিয়ে আছে বার্সেলোনা। অন্যদিকে রিয়াল মাদ্রিদ ৪৯ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে। দুর্দান্ত ফর্মে আছেন রিয়ালের দুই আক্রমণভাগের খেলোয়াড় করিম বেনজেমা এবং ভিনিসিয়াস জুনিয়র।

বিজ্ঞাপন

তবে লিগের ফর্ম দিয়ে সুপার কাপের সেমিফাইনালের ম্যাচে রিয়ালকে এগিয়ে রাখতে নারাজ বার্সা কোচ জাভি।

তিনি বলেন, 'রিয়াল মাদ্রিদ এখন স্পেনের সেরা ক্লাব। তারা দুর্দান্ত ফর্ম আছে। আমরা জানি আমাদের সব কৌশল তাদের বিরুদ্ধে সফল করা সম্ভব হবে না। কিন্তু এটা লা লিগা নয়, আর ক্লাসিকোকে নিয়ে কখনোও ভবিষ্যদ্বাণী করা যায় না। দুই দলের মধ্যকার লড়াইয়ে ফলাফল কি হবে সেটা বলা মুশকিল।'

বিজ্ঞাপন

এদিকে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলোত্তির চোখে ক্লাসিকোতে নেই কোনো ফেভারিট দল। তবে ফেভারিট মনে না করলেও ক্লাসিকোতে জয়ের বিকল্প কিছুই ভাবছেন না আনচেলোত্তি।

তিনি বলেন, 'এল ক্লাসিকো সব সময় সমানে সমান লড়াই হয়। এখানে কেউই ফেভারিট নয়। লা লিগার পয়েন্ট ব্যবধান এখানে কোনো প্রভাব রাখবে না। এটা অন্য ম্যাচের মতোই।'

বিজ্ঞাপন

দুই দলের শেষ দেখায় ক্যাম্প ন্যু থেকে ২-১ ব্যবধানের জয় নিয়ে ফিরেছিল রিয়াল মাদ্রিদ। দুই দলের শেষ ছয় দেখায় এক ম্যাচেও জয় পায়নি বার্সেলোনা। যার মধ্যে পাঁচ ম্যাচেই জয় পেয়েছে রিয়াল আর ড্র হয়েছে বাকি এক ম্যাচ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন