বিজ্ঞাপন

চট্টগ্রাম-বরিশালের ম্যাচ দিয়ে শুরু হবে বিপিএল

January 12, 2022 | 10:36 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর দিনক্ষণ নির্ধারিত ছিল আগেই। আজ অষ্টম বিপিএলের আনুষ্ঠানিক সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ২১ জানুয়ারি টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশাল। একই দিন টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে মিনিস্টার গ্রুপ ঢাকা ও খুলনা টাইগার্স।

বিজ্ঞাপন

বুধবার (১২ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে বিপিএলের পূর্নাঙ্গ সূচি প্রকাশ করছে বিসিবি। তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের বিপিএল। ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনার ছাড়া বাকি দিনগুলোতে প্রতিদিন অনুষ্ঠিত হবে দুটি করে ম্যাচ। শুক্রবার ছাড়া বাকি দিনগুলোতে দিনের প্রথম ম্যাচটি শুরু হবে সাড়ে ১২টায়, দ্বিতীয় ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে ৫টায়। শুক্রবার দিনের প্রথম খেলা শুরু হবে বেলা দেড়টায় ও দ্বিতীয় খেলা শুরু হবে সন্ধ্যা ৬টায়।

বিজ্ঞাপন

ঢাকায় ম্যাচ হবে তিন দফায়। ২১ তারিখ থেকে শুরু হয়ে প্রথম দফায় আট ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরপর ২৮ জানুয়ারি থেকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আট ম্যাচ। ৩ জানুয়ারি থেকে ঢাকায় শুরু হবে দ্বিতীয় ধাপের খেলা। দ্বিতীয় ধাপে ঢাকায় হবে চারটি ম্যাচ। তারপর সিলেটে ৭ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে ছয়টি ম্যাচ। এরপর আবারও ঢাকায় ফিরবে বিপিএল।

টুর্নামেন্টের শেষ চার ম্যাচের পর দুটি কোয়ালিফায়ার এবং ফাইনাল অনুষ্ঠিত হবে ঢাকায়। কোয়ালিফায়ার এবং ফাইনাল ম্যাচের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি, ফাইনালের রিজার্ভ ডে ১৯ ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন