বিজ্ঞাপন

কণ্ঠশিল্পী আসিফের বিচার শুরু

January 13, 2022 | 1:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের চার্জগঠনের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। চার্জগঠনের মধ্যে দিয়ে মামলাটির অনুষ্ঠিতকভাবে বিচার শুরু হলো।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত আসিফ আকবরের অব্যাহতির আবেদন না মঞ্জুর করে চার্জগঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ২৩ জুন সাক্ষ্যগ্রহণের জন্য তারিখ ধার্য করেন।

আসিফের পক্ষে মঈন ফিরোজ আসিফের অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আবেদন জানান। এরপর আসিফ আদালতে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন।

বিজ্ঞাপন

গত ৮ নভেম্বর অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আদালত পরদিন আদেশের জন্য রাখেন। পরে তা পিছিয়ে ১৩ জানুয়ারি ধার্য করেন আদালত। এদিন আইনজীবীরা আবারও শুনানি করেন।

২০১৮ সালের ৪ জুন গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন আসিফের বিরুদ্ধে তেজগাঁও থানায় সঙ্গীত শিল্পী শফিক তুহিন মামলাটি দায়ের করেন। মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ১ জুন চ্যানেল টোয়েন্টিফোর এর সার্চ লাইট অনুষ্ঠানের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই আসিফ আকবর তারসহ বিভিন্ন গীতিকার ও সুরকারের ৬১৭টি গান বিক্রি করেছেন। এরপর গত ২ জুন এ বিষয়ে ফেসবুকে একটি পোস্ট দেন শফিক তুহিন। সেই পোস্টের পরিপ্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে এসে বাদীকে নিয়ে আপত্তিকর মন্তব্যসহ হুমকি দেন।

বিজ্ঞাপন

২০১৯ সালের ২০ নভেম্বর পুলিশ পৃথক দুটি অভিযোগে দণ্ডবিধি ও তথ্য প্রযুক্তি আইনে দুটি অভিযোগপত্র দাখিল করে।

সারাবাংলা/এআই/এনএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন