বিজ্ঞাপন

জন্মদিনে বাবার শূন্যতায় রাজ্জাক পুত্র সম্রাট

January 13, 2022 | 3:01 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

তিন বছরেরও বেশি সময় আগে নায়ক রাজ রাজ্জাক তনয় নায়ক সম্রাট ‘ক্যাপ্টেন খান’ নামক সিনেমায় অভিনয় করেছিলেন। এরপর তাকে আর নতুন কোন সিনেমায় অভিনয়ে দেখা যায়নি। কারণ এরপর যতোগুলো সিনেমাতে অভিনয় করার প্রস্তাব এসেছে গল্প এবং চরিত্র কোনটাই তার ভালোলাগেনি। যে কারণে সিনেমাতে অভিনয় করা থেকেই বিরত ছিলেন। তবে অবশ্যই ভালো গল্প এবং চরিত্র পেলে তিনি তাতে অভিনয় করার প্রবল আগ্রহবোধ প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

তবে সিনেমাতে অভিনয় না করলেও এই সময়ে এসে সম্রাট নাটকে অভিনয়ে মনোযোগী হয়ে উঠেছেন। শিগগিরই তার অভিনীত নতুন দু’টি ধারাবাহিক নাটক সজীব মাহমুদের ‘হৈ চৈ ডটকম’ এবং আপন রানা’র ‘রেডট এলার্ট’ প্রচারে আসছে। এছাড়া একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার চলতি তার অভিনীত ইমদাদুল হক খান পরিচালিত ধারাবাহিক ‘নাটাই ঘুড়ি’।

এদিকে সম্রাটের আজ জন্মদিন। নিজের জন্মদিন একেবারেই ঘরোয়াভাবেই উদযাপন করবেন তিনি। তবে জন্মদিনে বাবা নায়ক রাজকে ভীষণ মিস করছেন সম্রাট। বললেন, ‘ছোটবেলার জন্মদিনের কথা বেশি মনে পড়ে। ঘুম থেকেই চিৎকার চেচামেচি শুরু করে দিতাম। আব্বা তখন আমাকে নিয়ে বাইরে যেতেন, এটা ওটা কিনে দিতেন আমাকে। তখন আমি শান্ত হয়ে যেতোম। পরিবারের ছোট ছেলে বিধায় সবাই আমাকে ভীষণ আদর করতেন। আব্বা একটু বেশিই আদর করতেন। বড় হয়ে জন্মদিনগুলো কাটতাম একটু অন্যরকমভাবে। ঘুম থেকে উঠেই আব্বা আম্মাকে সালাম করতাম। তারপর আব্বা আমাকে সঙ্গে নিয়ে নাস্তা খেতেন। তারপর আবার দিন্যবাপী বাসাতে খাওয়া দাওয়া চলতো। সন্ধ্যার পর যদি অতিথি আসতেন তাদের সঙ্গে নিয়েই আব্বা কেক কাটতেন। এখন আম্মার সঙ্গেই কেক কাটা হয় বড় ভাইয়াকে সঙ্গে নিয়ে।’

বিজ্ঞাপন

সিনেমাতে নায়ক হিসেবে সম্রাটের অভিষেক হয় নায়ক রাজ রাজ্জাকের পরিচালনায় ‘আমি বাঁচতে চাই’ সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে। এতে তার বিপরীতে ছিলেন অপু বিশ্বাস। অভিনয়ের পাশাপাশি বেশকিছু নাটকও নির্মাণ করেন সম্রাট। অভিনয়ের বাইরে এখন পারিবারিক ব্যবসা নিয়েও সময় কাটে তার। ভীষণ ভ্রমনপ্রিয় একজন মানুষ সম্রাট। তাই সময় পেলেই ছুটে যান ঢাকার বাইরে কোথাও।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন