বিজ্ঞাপন

নাইজেরিয়ান-দক্ষিণ আফ্রিকান সাত বিদেশিসহ ৯ জন রিমান্ডে

January 13, 2022 | 9:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : প্রতারণা করে অর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার সাত বিদেশিসহ ৯ জনের বিভিন্ন মেয়াদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হাফিজুর রহমান আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী এই রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

আসামি নাহিদুল ইসলাম (৩০), সোনিয়া আক্তার (৩৩) কে দুই দিন এবং ওডেজে ওবিন্না রিবেন (৪২), নটোম্বিকনা (৩৬), ইফুইন্নয়া ভিভান (৩১), সানডে ইজিম (৩২), চিনেডু নিয়াজি (৩৬), কোলিমন্স তালিকে (৩০), চিঢিম্মা ইলোফোর (২৬) এর একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এদের মধ্যে ৬ জন নাইজেরিয়ান, একজন দক্ষিণ আফ্রিকান এবং দুইজন বাংলাদেশি রয়েছে।

আবেদনে বলা হয়— আসামি প্রতারক চক্রের সদস্য। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে পরস্পর যোগসাজসে অবৈধভাবে ডিজিটাল প্রযুক্তি মোবাইল ফোন ব্যবহার করে, অপরের নাম ও ঠিকানা, ছবি ধারণপূর্বক ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে পরিচয় গোপন করে সারাদেশ থেকে সহজ সরল জনসাধারণের কাছ থেকে কোটি কোটি টাকা প্রতারণাপূর্বক আত্মসাৎ করে আসছিল। তারা আন্তর্জাতিক প্রতারক চক্রের সক্রিয় সদস্য। আসামিদের নাম-ঠিকানা যাচাই-বাছাই করা সম্ভব হয়নি, প্রক্রিয়াধীন। এরা জামিনে মুক্তি পেলে চির পলাতক হওয়ার সম্ভবনা রয়েছে।

বিজ্ঞাপন

উভয়পক্ষের শুনানি শেষে আদালত দুই বাংলাদেশির দুই দিন করে এবং সাত বিদেশির একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১১ জানুয়ারি রাত সাড়ে ১১টা থেকে বুধবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি দল র‌্যাব-৮ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করে। অভিযানে রাজধানীর পল্লবী থানা, রূপনগর থানা ও দক্ষিণখান থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে দক্ষিণখান থানায় মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন