বিজ্ঞাপন

জলপাইগুড়িতে ট্রেন দুর্ঘটনা: নিহতের সংখ্যা বেড়ে ৯

January 14, 2022 | 11:15 am

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি রেলস্টেশনে গুয়াহাটি এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় এ পর্যন্ত ৯ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

বিজ্ঞাপন

দেশটির রেলমন্ত্রী অশ্বিন বিষ্ণু বলেছেন, তিনি নিজে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও কথা বলেছেন। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে। শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে ঘটনাস্থলে পৌঁছানোর কথা তার।

এর আগে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্থানীয় সময় বিকেলে পাটনা থেকে গুয়াহাটিগামী গৌহাটি এক্সপ্রেস দুর্ঘটনায় পড়ে। এক্সপ্রেস ট্রেনটির কয়েকটি বগি লাইনচ্যুত হয়।

বিজ্ঞাপন

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে পৌঁছায় রেলের একটি উদ্ধারকারী দল। ট্রেনটির ৪-৫টি বগি দুমড়ে মুচড়ে গেছে। তার জেরে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিকভাবে খবর পাওয়া গেছে। রেলের সংশ্লিষ্ট জোনের কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, দুর্ঘটনাগ্রস্ত ট্রেন থেকে অনেকেই নিজে নিজে বের হয়ে এসেছেন। বাকিদের উদ্ধার করার চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন