বিজ্ঞাপন

অভিনেতা শিমুল এবার চলচ্চিত্র পরিচালক

January 14, 2022 | 3:50 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ইফতেখার চৌধুরী পরিচালিত ‘দেহরক্ষী’ দিয়ে চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করেছিলেন শিমুল খান। জনপ্রিয় এ অভিনেতা অভিনীত ৩৫টি চলচ্চিত্র ইতোমধ্যে মুক্তি পেয়েছে। অভিনয়ের পাশাপাশি তিনি লিখেছেন ‘সভ্যতার ময়নাতদন্ত’ বইটি। অভিনেতা, লেখক পরিচয়ের পর এবার তার নামের পাশে যুক্ত হতে যাচ্ছে আরেকটি পরিচয় — চলচ্চিত্র পরিচালক।

বিজ্ঞাপন

শিমুল খান 'সাদা মনোলিথ- দ্য হোয়াইট মনোলিথ’ শিরোনামের একটি চলচ্চিত্র নির্মাণের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান মীর শহীদ পিকচার্সের সঙ্গে গত ১১ জানুয়ারি এ চুক্তি হয়।

চলচ্চিত্র নির্মাতা হিসেবে যাত্রা শুরু প্রসঙ্গে শিমুল বলেন, অনেক আগে থেকেই চলচ্চিত্র নির্মাতা হওয়ার ইচ্ছে। চেয়েছিলাম অভিনেতা হিসেবে আরেকটু সিনিয়র হওয়ার পর শুরু করবো। কিন্তু এ করোনার বাস্তবতায় আমি সিদ্ধান্ত পরিবর্তন করি। নিজের গল্পে কয়েকটি চলচ্চিত্র নির্মাণ করে মরতে চাই। তবে এর জন্য আমাকে গত দুই বছর নিজেকে নানাভাবে প্রমাণ করতে হয়েছে। আমি সিনেমাটির প্রযোজক মীর শহীদ ও নির্বাহী প্রযোজক এটিএম রাকিবুল বাসার ভাইয়ের কাছে চিরঋণী হয়ে গেলাম।

বিজ্ঞাপন

পরিচালনার পাশাপাশি ছবিটির কাহিনি লিখেছেন শিমুল। বিভিন্ন চলচ্চিত্র উৎসবকে টার্গেট করে এটি নির্মাণ করা হবে বলে জানান তিনি। তবে সিনেমা হলেও মুক্তির ইচ্ছে।

ছবিটির অভিনয়শিল্পীদের নাম এখনই বলতে চান না তিনি। তবে ঢালিউডের একজন শীর্ষ নায়িকার সঙ্গে থিয়েটারের একজনের মেলবন্ধন ঘটাতে চান শিমুল।

বিজ্ঞাপন

‘সাদা মনোলিথ’-এর শুটিং হবে বঙ্গোপসাগরের একটি নির্জন দ্বীপে আগামী ১ মার্চ থেকে।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন