বিজ্ঞাপন

আবারও জোকোভিচের ভিসা বাতিল করল অস্ট্রেলিয়া

January 14, 2022 | 5:54 pm

স্পোর্টস ডেস্ক

আবারও পুরুষ টেনিস র‌্যাংকিংয়ের নাম্বার ওয়ান তারকা নোভাক জোকোভিচের ভিসা বাতিল করল অস্ট্রেলিয়া সরকারের অভিবাসন বিভাগ। অস্ট্রেলিয়ার উচ্চ আদালতের রায়ে গত সোমবার ভিসা ফেরত পান তিনি। তিন দিনের ব্যবধানে আবারও সার্বিয়ান তারকার ভিসা বাতিল করা হলো।

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ জানুয়ারি) এক বিবৃতিতে অস্ট্রেলিয়ার অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হক জানান, স্বাস্থ্যগত কারণে বাতিল করা হয়েছে জোকোভিচের ভিসা।

তিনি বলেন, ‘আজ আমি মাইগ্রেশন অ্যাক্টের ধারা ১৩৩ সি (৩)-এর অধীনে আমার ক্ষমতা প্রয়োগ করেছি স্বাস্থ্য এবং শৃঙ্খলার স্বার্থে নোভাক জোকোভিচের ভিসা বাতিল করার জন্য। এটি করা হয়েছে জনস্বার্থে। এই সিদ্ধান্ত নেওয়ার সময় আমি স্বরাষ্ট্র দফতর, অস্ট্রেলিয়ান বর্ডার ফোর্স এবং জোকোভিচের দেওয়া তথ্যগুলিকে সাবধানতার সঙ্গে বিবেচনা করেছি।'

বিজ্ঞাপন

অভিবাসন আইনের ১৩৩ সি (৩) ধারার অধীনে এই সিদ্ধান্তের অর্থ হলো আগামী তিন বছর অস্ট্রেলিয়ার ভিসা মঞ্জুর করতে পারবেন না জোকোভিচ।

অবশ্য আবারও আপিল করার সুযোগ পাবেন জোকোভিচ। দ্বিতীয় দফায় ভিসা বাতিলের পর জোকোছিব কিংবা তার আইনজিবির পক্ষ থেকে কোনো বিবৃতি দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার অভিবাসন বিভাগ এমন সময় এই ভিসা বাতিলের আদেশ দিল যখন কিনা অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়ার জন্য প্রস্তুত হচ্ছিলেন জোকোভিচ। আগামী ১৭ জানুয়ারী থেকে মাঠে গড়ানোর কথা এবারের অস্ট্রেলিয়া ওপেন।

করোনাভাইরাসের টিকা নেওয়া নিয়ে ধোঁয়াশা এবং স্বাস্থ্যবিধি ভাঙার অভিযোগে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে অস্ট্রেলিয়ায় ঢোকার মুখে বাধার মুখে পড়েন জোকোভিচ। গত সপ্তাহে তার ভিসা বাতিল করা হয়। পরে আপিল করলে অস্ট্রেলিয়ার উচ্চ আদালত তাকে ভিসা ফেরত দেওয়ার আদেশ দেন।

বিজ্ঞাপন

কিন্তু দেশটির অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হক আবারও জোকোভিচের ভিসা বাতিল করেন কিনা  সেটিই ছিল দেখার। শেষ পর্যন্ত সেটিই হলো।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন