বিজ্ঞাপন

ইন্দোনেশিয়ায় পরকীয়ার জন্য নারীকে ১০০ বেত্রাঘাত, পুরুষকে ১৫

January 14, 2022 | 6:23 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইন্দোনেশিয়ায় পরকীয়ার অভিযোগে এক নারীকে একশো বেত্রাঘাতের শাস্তি দেওয়া হয়েছে। একই অভিযোগে এক পুরুষকে দেওয়া হয়েছে ১৫ বেত্রাঘাতের শাস্তি। দেশটির রক্ষণশীল আচেহ প্রদেশে এ ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়, ইন্দোনেশিয়ার পূর্ব আচেহ প্রসিকিউটর অফিসের সাধারণ তদন্ত বিভাগের প্রধান ইভান নাজ্জার আলভি বলেছেন, তদন্তকারীদের কাছে ওই নারী তার বিরুদ্ধে আনা বিবাহ বহির্ভূত যৌন সম্পর্কের অভিযোগ স্বীকার করে নেন। ফলে তাকে কঠোর শাস্তি দেওয়া হয়।

তবে একই ঘটনায় জড়িত পুরুষ তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন। ফলে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করা কঠিন হয়ে পড়ে। উল্লেখ্য যে, ওই পুরুষ আচেহ প্রদেশের মৎস্য সংস্থার প্রধান ছিলেন। তিনি বিবাহিত।

বিজ্ঞাপন

আলাভি বলেন, বিচার চলার সময় ওই পুরুষ তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন। ফলে বিচারকরা তাকে দোষী প্রমাণ করতে সমস্যায় পড়েন। তবে পুরুষটিকে পাম বাগানে অবিবাহিত নারীর সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় ধরা পড়েছিলেন। তাই তাকে ৩০টি বেত্রাঘাতের শাস্তি দেন আদালত। এ রায়ের বিরুদ্ধে পুরুষটি আপিল করায় তার শাস্তি কমে ১৫টি বেত্রাঘাত নির্ধারণ হয়।

বিচারকদের দেওয়া রায় অনুযায়ী ওই নারী ও পুরুষকে প্রকাশ্যে বেত্রাঘাত করা হয়। এ ঘটনার ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বিভিন্ন মানবাধিকার সংস্থা এ ঘটনার নিন্দা জানিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন