বিজ্ঞাপন

বৃষ্টির দিনে ইংলিশ তোপ ছাপিয়ে দুর্দান্ত হেড

January 14, 2022 | 11:11 pm

স্পোর্টস ডেস্ক

বৃষ্টিবিঘ্নিত দিনের শুরুতে গতির ঝড় তুলেছিলেন ইংল্যান্ডের দুই পেসার অলি রবিনসন ও স্টুয়ার্ট ব্রড। ১২ রানে অস্ট্রেলিয়ার তিন উইকেট তুলে নেয় ইংল্যান্ড। তবে অ্যাশেজের হোবার্ড টেস্টের প্রথম দিনটা শুধুই ইংল্যান্ডের হয়নি। পরে পাল্টা আক্রমনে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন ট্রেভিস হেড। ফিফটি করেছেন ক্যামেরন গ্রিন। যাতে শুরুর ধাক্কার পর স্বস্তিতেই দিন শেষ করেছে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার স্কোর ২৪১/৬। দিন শেষে ১০ রানে অপরাজিত অ্যালেক্স ক্যারি। তার সঙ্গে অপরাজিত হিসেবে দিন শেষ করা মিচেল স্টার্ক রানের খাতা খুলতে পারেননি।

হোবার্ডে দিনের শুরুতে ইংলিশ পেসারদের তোপ, হেডের ব্যাটিং দাপটের সঙ্গে বৃষ্টির দাপটও ছিল আজ। বৃষ্টির কারণে দিনের খেলা শুরু হয়েছে আধঘণ্টা পর। তৃতীয় সেশনে মাত্র ৮ ওভার খেলা হতেই আবারও বৃষ্টির হানা। তখনই দিনের খেলা শেষ ঘোষণা করেছেন আম্পায়াররা।

বিজ্ঞাপন

বৃষ্টিবিঘ্নিত দিনে টস জিতে প্রথমে ফিল্ডিং নিতে এক মুহূর্তও ভাবেননি ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ভেজা উইকেটে নতুন বলে পেসাররা ঝড় তুলবেন সেটাই ছিল প্রত্যাশা, হলোও তাই।

২২ বল মোকাবিলা করে রানের খাতা খোলার আগেই ডেভিড ওয়ার্নার ফিরেছেন দলীয় ৩ রানের মাথায়। আগের টেস্টে দুর্দান্ত ব্যাটিং করা ওসমানে খাজা ফিরেছেন ৬ রান করে। চারে নামা স্টিভ স্মিথ যখন ২ বলে শূন্য রানে ফিরলেন অস্ট্রেলিয়া তখন ১২/৩। সেখান থেকে মার্নাস লাবুশনে ও ক্যামেরন গ্রিনকে নিয়ে হেড যেভাবে পাল্টা আক্রমণ করে গেলেন এক কথায় অসাধারণ।

বিজ্ঞাপন

চতুর্থ উইকেটে লাবুশনেকে নিয়ে ৭১ রান তোলেন হেড। লাবুশনে ফেরেন ৫৩ বলে ৪৪ রান করে। ক্যামেরন গ্রিনের সঙ্গের জুটিটি ছিল আরও বড়। পঞ্চম উইকেটে ১২১ রান তোলেন দুজন।

অবশ্য বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যাওয়ার আগে দুজন ফিরলেন বলে দিন শেষে অস্ট্রেলিয়া খুব বেশি এগিয়ে সেটা বলা যাচ্ছে না। হেড মাত্র ১১৩ বল খেলে ১০১ রান করে আউট হয়েছেন। তার ইনিংসটি সাজানো ১২টি  চারের সাহায্যে। গ্রিন আউট হয়েছেন ১০৯ বলে ৮টি চারের সাহায্যে ৭৪ রান করে।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন অলি রবিনসন ও স্টুয়ার্ট ব্রড। একটি করে উইকেট নিয়েছেন মার্ক উড ও ক্রিস ওকস।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন