বিজ্ঞাপন

ডিটেনশন ক্যাম্পে জোকোভিচ, খেলা শুরুর কয়েক ঘণ্টা আগে শুনানি

January 15, 2022 | 11:37 am

আন্তর্জাতিক ডেস্ক

আদালতের শুনানিকে সামনে রেখে টেনিস তারকা নোভাক জকোভিচকে আটক করে ডিটেনশন ক্যাম্পে নিয়েছে অস্ট্রেলিয়া। এর আগে গতকাল শুক্রবার (১৪ জানুয়ারি) দ্বিতীয়বারের মতো বিশ্বের নাম্বার ওয়ান এই টেনিস তারকার ভিসা বাতিল করে দেশটি।

বিজ্ঞাপন

বিবিসির প্রতিবেদনে বলা হয়, রোববার (১৬ জানুয়ারি) এ বিষয়ে শুনানির পর জানা যাবে জকোভিচ অস্ট্রেলিয়াতে থাকতে পারবেন কি না। পরদিন সোমবার অস্ট্রেলিয়ান ওপেনে খেলা রয়েছেন ৩৪ বছর বয়সী এই তারকার।

করোনা মহামারির মধ্যে ভ্যাকসিন না নেওয়া এই সার্বিয়ান তারকা জনসাধারণের জন্য হুমকি বলে অ্যাখ্যায়িত করে অস্ট্রেলীয় সরকার টানা দ্বিতীয় দফায় তার ভিসা বাতিল করে। ভিসা বাতিলের সিদ্ধান্ত নেওয়া অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক এক বিবৃতিতে বলেন, ‘স্বাস্থ্য এবং ভালো শৃঙ্খলা তৈরির উদাহরণ সৃষ্টি করতে আজ আমি জোকোভিচের ভিসা বাতিল করে ক্ষমতার ব্যবহার করলাম। তাছাড়া এটি জনস্বার্থের দাবি ছিল।’

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ান ওপেনের সূচি অনুযায়ী, সোমবার মেলবোর্নে জকোভিচের খেলা রয়েছে। এবার দশমবারের মতো টুর্নামেন্টটি জিতলে পুরুষ টেনিসের ইতিহাসে ২১টি বড় শিরোপা জিতে সবচেয়ে সফল তারকায় পরিণত হবেন তিনি। তবে শেষ পর্যন্ত তিনি খেলতে পারেন কিনা, তা নির্ধারিত হবে তার ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে।

বিবিসির প্রতিবেদনে আরও জানানো হয়, জকোভিচ আপিলে হেরে গেলে র‌্যাংকিংয়ে সবার ওপরে থাকা এ পুরুষ টেনিস খেলোয়াড়কে অস্ট্রেলিয়া ছাড়তে হবে, পাশাপাশি তিন বছর অস্ট্রেলিয়ার ভিসা পাবেন না তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন