বিজ্ঞাপন

সময়োপযোগী গল্পে নতুন ধারাবাহিক ‘অদল বদল’

January 15, 2022 | 3:28 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বছরের শুরুতেই নতুন একটি ধারাবাহিক নাটক নিয়ে আসছে দেশের জনপ্রিয় টিভি চ্যানেল মাছরাঙা টেলিভিশন। শফিকুর রহমান শান্তনুর রচনায় এটি পরিচালনা করেছেন সোহেল রানা ইমন। অভিনয় করেছেন জাহিদ হাসান, নাদিয়া, ফারহানা মিলি, নীলাঞ্জনা নীলা, ডা. এজাজ, তারিক স্বপন, আমিন আজাদ, মাহমুদুল ইসলাম মিঠু, আইরিন তানি, নীলা ইসলাম প্রমুখ। ১৬ জানুয়ারি থেকে প্রতি রবি, সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯ টায় প্রচারিত হবে নাটকটি।

বিজ্ঞাপন

সময়োপযোগী গল্পে নতুন ধারাবাহিক ‘অদল বদল’

প্রতিটি মানুষের মধ্যে ভালো এবং মন্দ দুটি দিক থাকে। ভালো দিক সমাজকে এগিয়ে নিয়ে যায়। মন্দ দিক পিছিয়ে দেয়। হাস্যরসপূর্ন বিচিত্র ঘটনাপ্রবাহের মধ্য দিয়ে তারই প্রতিফলন দেখা যাবে এই নাটকে। গল্পে দেখা যাবে, সুমন এক প্রাইভেট কোম্পানিতে চাকরি করে। ছাপোষা মানুষ। কিন্তু তাকে নিয়ন্ত্রন করে দু’জন মানুষ। দুইজনকেই সে খুব ভয় পায়। একজন তার অফিসের বস। এই বস লোকটি খুবই চালাক ও লোভী প্রকৃতির। সবসময় সুমনের ভুল ধরে আর বকাবকি করে। আরেকজন হলো সুমনের স্ত্রী নীলা। নীলা বদমেজাজী স্বভাবের। সেও সুমনকে দৌড়ের ওপর রাখে।

বিজ্ঞাপন

সময়োপযোগী গল্পে নতুন ধারাবাহিক ‘অদল বদল’

অন্যদিকে, গ্রামের যুবক হাসেম হচ্ছে সুমনের ঠিক বিপরীত চরিত্রের অধিকারী। খুব শান্ত ভঙ্গিতে সে গ্রামের মানুষের মধ্যে বড় ধরণের গোলমাল বাধিয়ে ফেলতে পারে। এক পর্যায়ে গ্রামবাসী অতিষ্ঠ হয়ে ঠিক করে, তাকে গ্রাম থেকে বিতাড়িত করবে। অদ্ভুত ব্যাপার হচ্ছে, এই সুমন ও হাসেম দুজন শহর ও গ্রামের মানুষ ভিন্ন হলেও তাদের চেহারা অবিকল এক। তারা কেউ কাউকে চেনে না।

বিজ্ঞাপন

সময়োপযোগী গল্পে নতুন ধারাবাহিক ‘অদল বদল’

নাটকে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। তিনি বলেন, ‘ধারাবাহিক নাটকের গল্প ঠিকঠাক না থাকলে দর্শক ধরে রাখা যায় না। সময়োপযোগী একটি গল্প নিয়ে এ নাটকটি তৈরি হচ্ছে। নাট্যকার শান্তনু বেশ ভালো গল্প লিখেন। এ ছাড়া পরিচালক ইমনও বেশ আন্তরিকতা দিয়ে নাটকটি পরিচালনা করছেন। আশা করছি এটি দর্শকের ভালো লাগবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন