বিজ্ঞাপন

ইনডিপেনডেন্স কাপের শিরোপাও মধ্যাঞ্চলের

January 15, 2022 | 7:33 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

দক্ষিণাঞ্চলকে ১৬৩ রানে আটকে কাজটা সহজ করে রেখেছিলেন বোলাররা। পরে ইনিংসের মাঝে বিপদে পড়লেও শেষ পর্যন্ত জয় নিশ্চিত করতে খুব বেশি কষ্ট করতে হয়নি মধ্যাঞ্চলের ব্যাটারদের। ইনডিপেনডেন্স কাপ অর্থাৎ ওয়ানডে ফরম্যাটের বিসিএলে দক্ষিণাঞ্চলকে শেষ পর্যন্ত ৬ উইকেটে হারিয়ে শিরোপা উদযাপন করেছে ওয়ালটন মধ্যাঞ্চল। চার দিনের বিসিএলেও শিরোপা জিতেছিল মধ্যাঞ্চল।

বিজ্ঞাপন

ইনডিপেনডেন্স কাপের পুরোটাই অনুষ্ঠিত হয়েছে সিলেটে। শুরুর দিকে কিছু রান উঠলেও কদিন পর উইকেট পুরনো হওয়ার পর রান তুলতে হাঁসফাঁস করতে দেখা গেছে ব্যাটারদের। সিলেটের উইকেটে বোলারদের চেয়ে ব্যাটারদেরই বেশি সুবিধা দিয়েছে। সেই কারণেই ফাইনালে টস জিতে প্রথমে বোলিং নেওয়ার সিদ্ধান্ত নিতে দ্বিতীয়বার ভাবেননি মধ্যাঞ্চলের অধিনায়ক মোসাদ্দেক হোসেন।

শনিবার (১৫ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বোলিং নিয়ে শুরুতে অবশ্য খুব বেশি সুবিধা করতে পারেনি মধ্যাঞ্চল। ওপেনিং জুটিতে ৫১ রান তোলেন পিনাক ঘোষ ও এনামুল হক বিজয়। মড়ক লাগে তার পরেই। ৫১ থেকে ৬৫ এই ১৪ রানের মাথায় তিন উইকেট হারায় দক্ষিণাঞ্চল।

একে একে ফিরে যান এনামুল হক (২০), পিনাক ঘোষ (৩৫) ও তৌহিদ হৃদয় (০)। দ্রুত তিন উইকেট হারানো দক্ষিণাঞ্চল পরে আর মাথা তুলে দাঁড়াতে পারেনি। এরপর কেবল অমিত হাসান (২৯) ও নাহিদুল ইসলামই (৩১) যা একটু দাঁড়াতে পেরেছেন। শেষ পর্যন্ত ৪৮.৫ ওভারে ১৬৩ রানে আটকে গেছে দক্ষিণাঞ্চল। মধ্যাঞ্চলের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, হাসান মুরাদ, মৃত্যুঞ্জয় চৌধুরী ও নাজমুল ইসলাম।

বিজ্ঞাপন

পরে ১৬৩ রানের জবাব দিতে নেমে প্রথম উইকেটেই ৬৫ রান তুলে কাজটা আরও সহজ করে দিয়েছেন মধ্যাঞ্চলের দুই ওপেনার সৌম্য সরকার ও মিজানুর রহমান। তবে তারপর বড় এক ধাক্কা খায় দলটি।

১১ রানের ব্যবধানে সৌম্য (২১), মিজানুরসহ (৩৯) চার উইকেট হারায় মধ্যাঞ্চল। তবে মোসাদ্দেক হোসেন ও আল-আমিন পরে এই ধাক্কা সামলে নিয়েছেন দারুণভাবে। পঞ্চম উইকেটে অপরাজিত ৮৮ রানের জুটি গড়ে দলকে জয় পর্যন্ত নিয়ে জান দুজন।

মোসাদ্দেক ৩৩ রান করে অপরাজিত ছিলেন। আল-আমিন অপরাজিত ছিলেন ৫৩ রানে। দক্ষিণাঞ্চলের হয়ে ৩২ রানে তিন উইকেট নিয়েছেন নাসুম আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন