বিজ্ঞাপন

নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় ভোট চলছে ইভিএমে

January 16, 2022 | 10:26 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নাটোর: নাটোরে উৎসবমুখর পরিবেশে নাটোর সদর ও বাগাতিপাড়া পৌরসভায় ভোট চলছে। এবারই প্রথম এই দুই পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টায় নাটোর পৌরসভার ৩০টি কেন্দ্র ও বাগাতিপাড়া পৌরসভার ৯টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ভোট নেওয়া বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনি এলাকায় বিজিবি, র‌্যাব ও পুলিশ স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করছে। সব কেন্দ্রেই আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্তসংখ্যক সদস্য মোতায়েন রয়েছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র বলছে, নাটোর পৌরসভায় মোট ভোটার ৬৪ হাজার ২৩৪ জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ছয় জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

অন্যদিকে মামলা সংক্রান্ত জটিলতার কারণে দীর্ঘ ১৬ বছর পর ভোট হচ্ছে বাগাতিপাড়া পৌরসভায়। এই পৌরসভার ভোটার ৮ হাজার ৫৮৫ জন। মেয়র পদে চার জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আছলাম উদ্দিন বলেন, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ভোটগ্রহণের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও তাৎক্ষণিক ব্যবস্থা নিতে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও নিয়োজিত রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন