বিজ্ঞাপন

২ পক্ষের সংঘর্ষে এজলাসে তালা, আইনজীবীদের আদালত বর্জন

January 16, 2022 | 4:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় জজ কোর্ট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের এজলাসের রুমে তালা দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সংঘর্ষের এই ঘটনায় রোববার (১৬ জানুয়ারি) আইনজীবীরা আদালত বর্জন করে বিক্ষোভ মিছিল করেছেন। ফলে আদালতে হাজিরা দেওয়ার কাজ বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

এ ঘটনার পরিপ্রেক্ষিতে রোববার দুপুরে আইনজীবী সমিতি এক সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না বলেন, গত ১৩ জানুয়ারি দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার ইউসুফ আলীর সঙ্গে অ্যাডভোকেট আবুল কালামের কাছে ঘুষ দাবি করায় দুজনের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে মারপিটের ঘটনা ঘটে। এ কারণে রোববার সকালে আদালত ও বিভিন্ন অফিস কক্ষসহ সকল এজলাসে তালা লাগিয়েছে এবং অ্যাডভোকেট আবুল কালামের বিরুদ্ধে শাস্তির দাবিতে মিছিল বের করে। এরই প্রতিবাদে জেলা আইনজীবি সমিতির সকল সদস্যরা বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করে।

তিনি আরও বলেন, কোর্ট ও বিভিন্ন অফিস কক্ষসহ সকল এজলাসে তালা লাগিয়ে সরকারী কাজে বিঘ্ন সৃষ্টি করেছে। আমরা কোর্ট প্রাঙ্গণে ঘুষ ও দুর্নীতি বন্ধের দাবি জানিয়েছি এবং যতক্ষণ আমাদের দাবি মানা হয় ততক্ষণ পর্যন্ত বিজ্ঞ জেলা জজের সঙ্গে সাক্ষাত ও কোর্টের কার্যক্রম বর্জন করা হল। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার ইউসুফ আলীকে নেশাখোর, চাঁদাবাজ ও ঘুষখোর দাবি করে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার ও শাস্তির দাবি জানান।

বিজ্ঞাপন

এসময় বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুর রহমান রানা (পিপি), জেলা আইনজীবি সমিতির সভাপতি মীর রুহুল আমীন বাবু, অ্যাডভোকেট ইন্দ্রজিত সাহা, অ্যাডভোকেট আশিকে খোদা টুটুল, অ্যাডভোকেট সেলিনা বেগম পান্না, অ্যাডভোকেট জুয়েল রানা, অ্যাডভোকেট তৌফিকুর রহমান জয় প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন