বিজ্ঞাপন

‘নাসিকে ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে’

January 16, 2022 | 6:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে (নাসিক) ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মতিয়ুর রহমান।

বিজ্ঞাপন

রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যার সারাবাংলাকে তিনি এ কথা জানান।

মতিয়ুর রহমান বলেন, ‘সদরের ভেতরে প্রায় সব কেন্দ্রেই ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে। দুপুর ২টার দিকে ৪০ শতাংশের মতো ভোট পড়েছিল। এখন পর্যন্ত যেসব কেন্দ্রের ফলাফল পাওয়া যাচ্ছে সবকেন্দ্রেই দেখা যাচ্ছে ৫০ শতাংশের বেশি। তাই ধারণা করা যায় সার্বিকভাবে ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে।’

তিনি আরও বলেন, ২০১১ সালে ৬৯ শতাংশ ভোট পড়েছিল এই সিটিতে এবং সর্বশেষ ২০১৬ সালে ভোট পড়েছিল ৬২ শতাংশ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া রোববার বিকেল চারটায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। এখন ফলের অপেক্ষা।

এদিন সকাল আটটা থেকে ২৭ ওয়ার্ডে ১৯২ কেন্দ্রের এক হাজার ৩৩৩ ভোটকক্ষে ভোট গ্রহণ হয়। নির্বাচনে মোট ভোটার পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, নারী ভোটার দুই লাখ ৫৭ হাজার ৫১১ জন।

নারায়ণগঞ্জের সিটি নির্বাচনে মেয়র পদে সাত জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে তৈমুর আলম খন্দকার ভোটে স্বতন্ত্র প্রার্থী। তবে তিনি বিএনপি থেকে সম্প্রতি বহিষ্কৃত নেতা। দলটি এই নির্বাচনে অংশ না নেওয়ায় তিনি স্বতন্ত্র হিসেবে ভোট করছেন। এ কারণে দলের সব পদ থেকেই তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। ভোটে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি এই সিটিতে দুইবারের মেয়র।

বিজ্ঞাপন

ভোটের শুরুতে সকাল ৮টা ২৫ মিনিটে নারায়ণগঞ্জের ইসলামিয়া কামিল মাদরাসায় কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার। সকাল ১১টায় নগরীর বেপারি পাড়ায় তার বাবা আলী আহম্মদ চুনকা প্রতিষ্ঠিত শিশুবাগ বিদ্যালয়ে ভোট দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী।

ভোট শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

সারাবাংলা/ইএইচটি/জিএস/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন