বিজ্ঞাপন

ঢাবিতে ঘৃণাস্তম্ভে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা স্থাপন

January 17, 2022 | 4:50 pm

ঢাবি করেসপন্ডেন্ট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত ঘৃণাস্তম্ভে শাবিপ্রবির বর্তমান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের কুশপুত্তলিকা রেখেছে বাংলাদেশ ছাত্রলীগ–বিসিএল।

বিজ্ঞাপন

সোমবার (১৭ জানুয়ারি) সংগঠনটির সভাপতি গৌতম চন্দ্র শীলের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের পার্শ্ববর্তী ঘৃণা স্তম্ভে কুশপুত্তলিকাটি স্থাপন করা হয়।

রাজাকারদের প্রতি ঘৃণা প্রদর্শনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) পাশে নির্মিত ঘৃণাস্তম্ভে স্থাপিত কুশপুত্তলিকায় লেখা হয়েছে— ‘শাবিপ্রবিতে যোক্তিক দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ লেলিয়ে দিয়ে নির্মম হামলার হোতা ভিসি ফরিদের পদত্যাগ দাবি করছি ও এহেন জঘন্য আচরণে তার প্রতি ঘৃণা প্রকাশ করছি’।

কর্মসূচিতে বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল কেন্দ্রীয় সংসদের সভাপতি গৌতম চন্দ্র শীল ও সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহরিয়ার রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নাঈম হাসান হৃদয়, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানসহ কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এসএসএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন