বিজ্ঞাপন

মাহমুদউল্লাহর দৃষ্টি বিশ্বকাপে, তামিম বললেন ইতিবাচক ভাবতে

January 18, 2022 | 1:03 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

অষ্টম বিপিএলের দামামা বেজে উঠেছে। বিপিএলের এবারের আসরকে সামনে রেখে কদিন ধরে পুরোদমে অনুশীলন করছে দলগুলো। ক্রিকেটাররা মাঠে নামার অপেক্ষায়। তবে মাঠের লড়াই শুরু হওয়ার আগেই বিপিএল রং হারিয়েছে অনেকটা। করোনাভাইরাসের নতুন সংক্রমণ ওমিক্রনের প্রভাব দিনকে দিন বাড়ছে। যাতে বিদেশি ভালো মানের আম্পায়ার, ধারাভাষ্যকার পাওয়া যাচ্ছে না। ডিআরএস সুবিধা দানকারি প্রতিষ্ঠানকেও আনতে পারছে না কর্তৃপক্ষ। অর্থাৎ এবারের বিপিএলে থাকছে না ডিআরএস। অপূর্ণতা আছে আরও। তামিম ইকবাল বললেন, এসব না ভেবে ইতিবাচক বিষয়গুলো নিয়ে ভাবতে। এতো চ্যালেঞ্জ মোকাবিলা করে বিপিএল যে হচ্ছে তাতেই বড় স্বস্তি তামিমের।

বিজ্ঞাপন

এদিকে বিপিএল থেকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর মাহমুদউল্লাহ রিয়াদের। বিপিএল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হবে মনে করছেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

সোমবার (১৭ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে মিনিস্টার ঢাকার জার্সি উন্মোচন অনুষ্ঠান হয়েছে। আয়োজনে উপস্থিত ছিলেন মিনিস্টার ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও অভিজ্ঞ তামিম ইকবাল।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিপিএলের অনেক অপূর্নতার প্রসঙ্গ উঠলে তামিম বলেন, ‘দেখুন, ঘাটতি অবশ্যই থাকবে। সব জায়গায়ই ঘাটতি থাকে। কোন পরিস্থিতিতে এই টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে এটা বুঝতে হবে। আমার কাছে মনে হয় এই টুর্নামেন্টের অনেক ইতিবাচক দিক আছে। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, এখান থেকে এক-দুইটা খেলোয়াড় বাংলাদেশ পেয়ে যেতে পারে। খারাপ আমরা সবসময় খুঁজে বের করতে পারবো। আসুন সেদিকে নজর না দেই। ভালো যা কিছু পাবো তাতে মনোযোগ দেওয়া যাক। নেতিবাচক চিন্তা করলে আপনি সারাদিন বলতে পারবেন। তাই ইতিবাচক থাকা উচিৎ।

বিজ্ঞাপন

তবে ডিআরএস না থাকাটা যে বড় ধরনের অপূর্ণতা সেটা স্বীকার করলেন তামিম। বলেছেন, ‘ডিআরএস তো গত বিপিএলগুলোতে ছিল। আমি নিশ্চিত এবার কোনো না কোনো কারণে ডিআরএস নেই। আমি ব্যক্তিগতভাবে ডিআরএস থাকলে অবশ্যই খুশি হতাম। কারণ, কোনো ডিসমিসালে আমি আউট না হয়ে থাকলে সেখানে আমার সুযোগ হাতছাড়া হয়ে যাবে। এটা নিয়ে আমরা শুধু নেতিবাচক কথা বলব এর পক্ষে আমি না।’

বিপিএলকে সামনে রেখে মাহমুদউল্লাহ রিয়াদ তাকাচ্ছেন আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে। এবারের বিপিএলকে ভালো সুযোগ বলছেন তিনি, ‘প্রায় দুই বছর পর আমরা বিপিএল খেলছি। সবার জন্যই দারুণ সুযোগ। আমাদের কন্ডিশনে ভালো খেলে আমরা অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে পারবো।’

মাহমুদউল্লাহ, তামিম ছাড়াও ঢাকার হয়ে খেলবেন মাশরাফি বিন মুর্তজাও। এই দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে মাহমুদউল্লাহর নাম। এতো বড় তারকার ভিড়ে অধিনায়কত্বটা চাপ হবে কিনা, এমন প্রশ্নে মাহমুদউল্লাহ বলেন, ‘কোনো চাপ নেই, আমার কোনো চাপ নেই। এরকম দল পেয়ে আমি খুশি। আমাদের দলের সবচেয়ে বড় দিক হলো এখানে অনেক অভিজ্ঞ খেলোয়াড়। সাথে ম্যাচ উইনার খেলোয়াড়ও অনেক। দিনশেষে দলগতভাবে ভালো খেলতে হবে।’

বিজ্ঞাপন

মিনিস্টার ঢাকার স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ, নজিবউল্লাহ জাদরান, ইসুরু উদানা, কায়েস আহমেদ, তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, শুভাগত হোম চৌধুরী, মোহাম্মদ নাঈম, আরাফাত সানি, মোহাম্মদ শেহজাদ, ফজল হক ফারুকি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান ও ইবাদত হোসেন।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন