বিজ্ঞাপন

আমরণ অনশনে ২৪ শাবিপ্রবি শিক্ষার্থী

January 19, 2022 | 4:17 pm

শাবিপ্রবি করেসপন্ডেন্ট

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জানুয়ারি) বেলা ৩টা থেকে এ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। ২৪ জন শিক্ষার্থী এ অনশন শুরু করেছেন। এর মধ্যে ১৫ জন ছেলে এবং ৯ জন মেয়ে রয়েছেন।

অনশনে যাওয়া শিক্ষার্থী মিথিলা বলেন, সামান্য দাবি নিয়ে আমরা প্রভোস্টের কাছে গিয়েছিলাম। কিন্তু তিনি সমস্যার সমাধান না করে ছাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেন। পরে আমরা ভিসির কাছে গেলে তিনি আমাদের দাবি না মেনে উল্টো অনেকদিন সময় চায়। পরে শিক্ষার্থীদের উপর হামলা চালায় পুলিশ। তাই আমরা এ হামলার প্রতিবাদে ভিসির পদত্যাগে আমরণ অনশন শুরু করছি।

বিজ্ঞাপন

অনশনে যাওয়া আরেক শিক্ষার্থী শাহরিয়ার বলেন, বুধবার ১২টার মধ্যে শাবিপ্রবির উপাচার্য স্বেচ্ছায় পদত্যাগ না করায় আমরা আমরণ অনশন শুরু করেছি। পদত্যাগের আগ পর্যন্ত আমরা মুখে কোনো অন্ন নিবো না।

অনশনরত শিক্ষার্থী আব্দুল্লাহ আল গালিব বলেন, ‌শিক্ষার্থীদের নিরাপত্তা না দিয়ে উল্টো আমাদের উপর হামলা চালাতে পারে এমন ভিসি যেন আর না থাকে তাই অনশন করছি। যতদিন এ ভিসি পদত্যাগ না করবে ততদিন এই কার্যক্রম চলবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন